সনাতন ধর্মাবলম্বীদের হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

fec-image

নড়াইলসহ দেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-মন্দির ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে সনাতনী বিভিন্ন সংগঠনের উদ্যোগে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১১টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজারো সনাতনী সমাজের নারী-পুরষেরা অংশগ্রহণ করে এবং নড়াইল এর ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরের উপদেষ্টা দিলীপ চক্রবর্তী, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, শেখর, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু প্রমুখ।

এসময় বক্তারা সম্প্রতি নড়াইলসহ দেশব্যাপী সনাতনী সমাজের বাড়ি-মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদ জানায় এবং ঘটনায় দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এসময় বক্তারা কোন ঘটনা ঘটলে অবশ্যই তার সঠিক প্রমাণ যোগাড় করা এবং বিচ্ছিন্ন কোন এক ব্যক্তির জন্য পুরো সমাজকে দায়ী করে সনাতনী সমাজের বাড়ি-মন্দির ভাঙচুর এবং অগ্নিসংযোগ করা কোনমতেই কারো কাম্য নয়। সনাতনী সমাজের নিরাপত্তা বৃদ্ধির জন্য সরকারের কাছে আবেদন জানান।

প্রসঙ্গত, সম্প্রতি নড়াইলে ১৮ বছর বয়সী এক কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে, আর তারই প্রতিবাদে মুখর হয়ে ওঠে সনাতনী সমাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − five =

আরও পড়ুন