সমাজসেবা দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালি 

fec-image

“সমাজসেবায় দেশ গড়ি, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো রাঙ্গামাটিতেও জাতীয় সমাজসেবা দিবস ২০২০ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে জেলা পরিষদ, সমাজসেবা অধিদপ্তর ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের যৌথ আয়োজনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

সমাজকল্যান বিভাগের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে  সামাজিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা,  রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পূনর্বাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক নুরুল আবছার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ওমর ফারুক।

আলোচনা সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, কল্যাণমুখী রাষ্ট্রে পরিণত করতে হলে সকলের সম্মিলিত প্রচেষ্টা দরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশকে কল্যাণমুখী রাষ্ট্রে পরিণত করতে ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষে কাজ করছে। আমাদের সকলের দায়িত্ব দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। তাহলেই এদেশ সোনার বাংলায় পরিণত হবে।

পরে বিধবা ভাতার বই, সুবর্ণ নাগরিক কার্ড, রোগীদের মাঝে নগদ অর্থ, ক্ষুদ্র ঋণ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, শিল্পকলা একাডেমি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fourteen =

আরও পড়ুন