‘সম্মেলিত প্রচেষ্টায় করোনার দুর্যোগ কেটে উঠবে’

fec-image

বান্দরবানে করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত কর্মহীন দুস্থ পরিবারের মাঝে মানবিক সাহায্যের নগদ অর্থ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে জেলা শহরের বালাঘাটা ভরাখালী ব্রিজের পাশে রেড ক্রিসেন্ট কার্যালয়ে এই সহায়তার অর্থ বিতরণ করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে মন্ত্রী তালুকদারপাড়া এবং বান্দরবান সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রেড ক্রিসেন্টের অর্থ বিতরণ অনুষ্ঠানেও যোগ দেন।

পৃথক অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রস (আইসিআরসি)র অর্থায়নে মোট ৪শ ২৫জনের প্রত্যেকের জন্য চার হাজার পাঁচশ টাকা করে তুলে দেওয়া হয়।

অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পাহাড়ে সাম্প্রতিক সময়ে নানা দূর্যোগে রেড ক্রিসেন্ট প্রশংসনীয় ভূমিকা রাখছে। বিশেষ করে করোনাকালীন সময়ে সৃষ্ট দূর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি তাদের এই ভূমিকার জন্য ধন্যবাদ জানান তিনি।

তিনি আরো বলেন, করোনার শুরু থেকে সরকার গরীব দুখী মানুষের পাশে রয়েছে। জেলা-উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ভূমিকা রেখেছে। প্রধানমন্ত্রীর পাশাপাশি সবার সম্মেলিত প্রচেষ্টায় মাধ্যমে করোনার এই দুর্যোগ মোকাবেলায় একযোগে কাজ করতে হবে। এসময় তিনি স্বাস্থবিধি মেনে চলার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান আবদুর রহিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার, সিভিল সার্জন অংসুই প্রু, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, রেড ক্রিসেন্ট সোসাইটির আইসিআরসি উপদেষ্টা শিরীন সুলতানা, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ, শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদ শামসুল ইসলাম। এদিকে অর্থ বিতরণ অনুষ্ঠানে করোনা টিকা গ্রহণে ফ্রি রেজি: বুথের মাধ্যমে শতাধিক মানুষকে ফ্রি সেবা প্রদান করে জেলা রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − three =

আরও পড়ুন