সরকারের পাশাপাশি সেনাবাহিনীও পাহাড়ে শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে: ব্রি. জে. শাহরিয়ার জামান

fec-image

বর্তমান সরকার পাহাড়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে মন্তব্য করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান, এএফডব্লিউসি, পিএসসি-জি বলেছেন, সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সেনাবাহিনীও পাহাড়ে শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে আলোকিত মানুষ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, সুশিক্ষিত হলে জীবন সুন্দর হবে।

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের হলরুম সজ্জিতকরন, লাইব্রেরীর বই ও ল্যাবরেটরী সরঞ্জাম প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজকে মাদকমুক্ত ও আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান, এএফডব্লিউসি, পিএসসি-জি বলেন, শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীরা আলোকিত মানুষ হলেই সমাজ বদলে যাবে।

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. নুরুল আফছারের সঞ্চালনায় অনুষ্ঠানে ইংরেজী বিভাগের প্রভাষক প্রদীপ কুমার দাশ, প্রথম বর্ষের শিক্ষার্থী সামিহা রহমান ও ধনিময় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শামছুদ্দিন ভুঁইয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − three =

আরও পড়ুন