সাইডওয়াল না করেই ড্রেনের টপ ঢালাই!

fec-image

কক্সবাজার হোটেল মোটেল জোনের ড্রেনের কাজ এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে আরসিসি সাইডওয়ালের কাজ প্রায় শেষ। চলছে টপ ঢালাই। তবে, কিছু স্থানে বৈদ্যুতিক খুঁটিতে আটকে আছে ড্রেনের কাজ। কয়েকটি অংশে টপ ঢালাইয়ে অনিয়মের অভিযোগ এসেছে। ড্রেনের মাঝে রয়ে গেছে খড়মাটির স্তুপ। একপাশে আরসিসি ওয়াল না করেই টপ ঢালাইয়ের জন্য সেন্টারিং করা হয়েছে। হোটেল মেরিন প্লাজার সামনের ড্রেনে এমন কয়েকটি দৃশ্য ধরা পড়ে। রানা বিল্ডার্স লিমিটেড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক ও জনপথ বিভাগের কাজটি করছে।

স্থানীয়রা বলছে, হোটেল সাইডওয়াল না করেই সেন্টারিংয়ের জন্য নির্মাণ সামগ্রী মজুদ করা হয়। টপ ঢালাই করতে সেন্টারিংও করেছে। সরকারী কাজে অনিয়মের অভিযোগ তদন্তের দাবি সবার।

রানা বিল্ডার্সের প্রজেক্ট ম্যানেজার মামুনুর রশীদের নিকট জানতে চাইলে বলেন, সাইডওয়াল না করে তো ঢালাই সম্ভব না। একটা লেভেন মেন্টেইন করতে গিয়ে হয়তো এমনটি করা হয়েছে। তবে, বৈদ্যুতিক খুঁটির কারণে সঠিকভাবে কাজ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

এ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে ড্রেনের কাজ শেষ হওয়ার কথা। কিছু জায়গায় স্থানীয়দের অসহযোগিতার কারণে কাজ সঠিক সময়ে এগুচ্ছে না। এ জন্য জনসচেতনতা বাড়ানোর পরামর্শ দেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − four =

আরও পড়ুন