স্বচ্ছতা জবাবদিহিতা না থাকলে উন্নয়ন প্রকল্প ব্যাহত হবে : খাগড়াছড়ির ডিসি  

fec-image

রামগড়ে খাগড়াছড়ির নবাগত জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেছেন, সরকার মুক্তিযোদ্ধাদের সন্মানজনকহারে ভাতা দিচ্ছেন।সেই সাথে বয়স্ক ভাতা, বিধবা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাও দেয়া হচ্ছে। কর্মহীনদের জন্য কর্মসৃজন প্রকল্প এবং হতদরিদ্রদের মাঝে ভিজিএফের বিনামূল্যে খাদ্যশস্য বিতরণ কর্মসূচি রয়েছে। সরকারের এ সব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সরকারি কর্মকর্তাা কর্মচারিদের স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে। তা না হলে এসব উন্নয়ন প্রকল্প ব্যাহত হবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) রামগড় উপজেলা অডিটোরিয়াম অনুষ্ঠিত মতবিনিময সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা প্রশাসন এ মতবিনিময সভার আয়োজন করে।

তিনি আরও বলেন, সরকার যেভাবে দেশের জন্য, জনগণের জন্য কাজ করে যাচ্ছেন, সরকারি কর্মকর্তা কর্মচারিদেরও সেভাবে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। সরকারের সেবা গ্রহিতা বা সুবিধাভোগীদেরও সচেতন হতে হবে। সরকারি কোন দপ্তর কি সেবা দিচ্ছে তা জানতে হবে। নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে।

ডিসি আরও বলেন, তথ্য অধিকার আইনের মাধ্যমে যে কোন নাগরিক তার প্রয়োজনীয় সব তথ্য সংগ্রহ করতে পারবেন সরকারের সব দপ্তর থেকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইশরাতের সভপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য একেএম আলীম উল্লাহ, উপজেলা চেযারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো: ফরহাদ, উপজেলা ভাইস চেযারম্যান আনোয়ার ফারুক ও হাছিনা আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সহকারি কমিশনার (ভূমি) সরওয়ার উদ্দিন, রামগড় সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মংসাজাই মারমা, উপজেলা কৃষি কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা হোসেন, প্রাক্তন শিক্ষা কর্মকর্তা রামেশ্ব শীল, পৌরসভার কাউন্সিলর আহসান উল্লাহ, বাদশা মিযা, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, মো: নিজাম উদ্দিন, দুর্নীতি প্রতিরোধ কমিটির মো: শাহ আলম ব্যবসাযি কমিটির পক্ষে মো : শাহ আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক, প্রতাপ চন্দ্র বিশ্বাস, রামগড় উপজেলা অডিটোরিয়ামে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 3 =

আরও পড়ুন