৩২০ ঘনফুট কাঠসহ ২ গাড়ী জব্দ করলো কক্সবাজার উত্তর বনবিভাগ

fec-image

কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল টিমের পৃথক অভিযানে ৩২০ ঘনফুট অবৈধ কাঠসহ দুইটি ডাম্পার ও মিনি পিক আপ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে কালিরছড়া বাজার এলাকায় অবৈধভাবে কাঠ পাচারের সময় ১২০ ঘনফুট, চকরিয়ার ফাঁসিয়াখালী থেকে ১০০ ঘনফুট আকাশমনি এবং ওই উপজেলার ডুলহাজারা থেকে ১০০ ঘনফুট চিরাইকাঠ উদ্ধার করা হয়েছে । এসময় এসব কাঠ বহনকারী ডাম্বার ও একটি পিক আপ জব্দ করেছে অভিযানকারীরা।

উদ্ধারকৃত কাঠসহ গাড়ী দুইটি ফাঁসিয়াখালী রেঞ্জ হেফাজতে রয়েছে। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল টিমের ওসি ও শহর রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহী।

তিনি বলেন, পৃথক অভিযানে প্রায় ৩২০ ঘনফুট অবৈধ জ্বালানি, আকাশমনি এবং বিভিন্ন চিরাই কাঠ জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩ লক্ষ টাকা। কাঠ পাচার রোধে অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার বলেন, বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছে। স্পেশাল টিম পৃথক অভিযানে অবৈধ কাঠসহ দুইটি গাড়ি জব্দ করে। জড়িতদের বিরুদ্ধে বন আইনে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। সরকারি সম্পদ রক্ষার্থে বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান বিভাগীয় বন কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − seven =

আরও পড়ুন