৫ মে থাকছে না ঈদের ছুটি

fec-image

আগামী ৫ মে ছুটি ঘোষণা করলেই এবার পবিত্র ঈদুল ফিতরে সরকারি চাকরিজীবীদের মিলবে টানা ৯ দিনের ছুটি। তাই ওইদিন ছুটি ঘোষণা করা হবে কি না, তা নিয়ে জনমনে ছিল প্রশ্ন। তবে বিষয়টি পরিষ্কার করে দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তারা বলেছে ৫ মে সরকারি কোনো ছুটি থাকছে না। তবে কেউ চাইলে এদিন ছুটি নিতে পারবেন।

কোনো কর্মকর্তা-কর্মচারী মে দিবস, ঈদ ও সাপ্তাহিক মিলে টানা ৯ দিনের ছুটি ভোগ করতে হলে ৫ মে তাকে নিজে থেকে ছুটি নিতে হবে। কেউ ওইদিন (৫ মে) ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকলে ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী বুধবার (২০ এপ্রিল) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এবার রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদুল ফিতর হবে ২ মে, রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৩ মে।

এর আগে ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) মে দিবসের ছুটি। রমজান মাস ৩০ দিন ধরে সরকারি ছুটির তালিকায় ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি নির্ধারিত আছে। ৫ মে (বৃহস্পতিবার) একদিন অফিস খোলার পরই আবার দুদিনের সাপ্তাহিক ছুটি। তাই কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী ৫ মে ছুটি নিলে ২৯ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন