৭০ ফুট উচ্চতা বিশিষ্ট বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধনের পরিকল্পনা 

fec-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বেতবুনিয়ায় অবস্থিত উপগ্রহ ভূ-কেন্দ্রে সফর নিয়ে ৭০ ফুট উচ্চতা বিশিষ্ট বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধনের পরিকল্পনা নিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ‘পরিচালনা বোর্ড’ এর ২০১৯-২০২০ অর্থ বছরের ১ম সভায় তিনি এ পরিকল্পনার কথা বলেন।

এনডিসি বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আগামী ২০২০ সালের জানুয়ারীর ১১ থেকে ১৫ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধু ন্যাশনাল অ্যাডভেঞ্চার ফ্যাস্টিভ্যাল ২০২০ পালনের বিষয়টিও সভায় উল্লেখ করেন।

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অনুশাসন অনুযায়ী চলমান স্কীমসমূহের কাজের গুণগতমান ও বোর্ডের সুনাম অক্ষুন্ন রেখে সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম (যুগ্মসচিব), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি বিদুষী চাকমা (উপসচিব), বোর্ডের সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন হারুন-অর-রশীদ (উপসচিব), রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি সিংইয়ং ম্রো, খাগড়াছড়ি জেলা পরিষদের প্রতিনিধি টিটন খীসা প্রমুখ।

সভার শুরুতে বোর্ডের সদস্য-সচিব ও সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়ুয়া (যুগ্মসচিব) গত ১৭ জুন অনুষ্ঠিত ২০১৮-২০১৯ সালের ৪র্থ বোর্ড সভার কার্যবিবরণী পাঠ করে শুনান এবং উক্ত কার্যবিবরণীতে কোন সংশোধন না থাকায় সবার সর্বসম্মতিক্রমে তা দৃঢ়করণ করা হয়। পরবর্তীতে বোর্ডের সদস্য-সচিব বিগত বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি সর্ম্পকে সভাকে অবহিত করেন।

সভায় আলোচ্য বিষয় ছিল গত ১৭ জুন ২০১৯ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তে অগ্রগতির পর্যালোচনা, ২০১৮-১৯ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জুন, ২০১৯ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, ২০১৯-২০২০ অর্থ বছরে উন্নয়ন সহায়তা কোড নং-২২১০০০৯০০ ও ২২১০০০১১০০ এর প্রকল্প বাচাই ও অনুমোদন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তহবিল সংক্রান্ত প্রস্তাবিত বাজেট ২০১৯-২০২০ অনুমোদন এবং বিবিধ আলোচনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 3 =

আরও পড়ুন