অবৈধ অস্ত্রধারী নিষিদ্ধের পক্ষে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রি.জে. হামিদুল হক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রামে যারা অবৈধ অস্ত্র দিয়ে চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে শান্তিপ্রিয় মানুষের জীবনযাত্রা ব্যাহত করছে সে সব সশস্ত্র গ্রুপগুলোকে নিষিদ্ধ করার পক্ষে মত দিয়েছেন, খাগড়াছড়ির নবাগত রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক।

রবিবার(৭ অক্টোবর) সকালে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এমন মত দিয়ে তিনি বলেন, সন্ত্রাসী গ্রুপগুলোর অপতৎপরতা শান্তিপ্রিয় মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। তারা জুমিয়া থেকে শুরু করে সর্বত্র চাঁদাবাজি করছে। তাদের নির্মুল করার জন্য নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে। যেখানে সন্ত্রাসী-চাঁদাবাজদের অবস্থানের কথা জানা যাবে সেখানে নিরাপত্তা বাহিনী অভিযান চালাবে।

তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রেরণের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের প্রকৃত চিত্র দেশবাসীর সামনের তুলে ধরারও অনুরোধ জানান ।

রিজিয়ন কমান্ডর ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে সাধারণ মানুষের পক্ষ থেকে জোড়ালো প্রতিবাদ হওয়া উচিত এমন মন্তব্য করে বলেন, পাহাড়ে সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। চাঁদাবাজির অর্থে তারা নিজেরা বিলাস বহুল জীবন যাপন করছে। এরা রাষ্ট্রের কর্তা ব্যক্তিদের কাছে স্মারকলিপি প্রদানসহ সভা-সেমিনার করে ঘুরে বেড়াচ্ছে। এদের আইনের আওতায় আনা জরুরী।

খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-২(ইন্ট) মেজর রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মত মতবিনিময় সভায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য নিউজের ব্যুারো প্রধান এইচ এম প্রফুল্ল, দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক তরুন কুমার ভট্টাচার্য ও সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক কানন আচার্যসহ জেলা সদরে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও রিজিয়নের উবধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে তিনি ৮টি মন্দির, একটি মসজিদ ও মেধাবী ও গরীব শিক্ষার্থীকে অনুদানের অর্থ প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন