আওয়ামীলীগ নেতাদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: কক্সবাজার-চট্টগ্রাম-টেকনাফ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

001

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজার জেলা শহর কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক এবং কক্সবাজার টেকনাফ সড়ক সহ বিভিন্ন উপসড়কের একাধিক স্পটে স্থানে গাছের গুড়ি, কয়েকটি ব্রীজের পাটাতন তুলে নেয়ার কারণে এ পরিস্থিতির সৃস্টি হয়েছে। একই সঙ্গে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর, আওয়ামীলীগ নেতার বাড়িতে হামলার ঘটনাও ঘটেছে।
মানবতা বিরোধী অপরাধী কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার পর বৃহস্পতিবার মধ্য রাত থেকে এ অবস্থার সৃষ্টি হয়।

স্থানীয় সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার মধ্য রাত থেকে কক্সবাজার-টেকনাফ সড়কের সকল প্রকার যান চালাচল বন্ধ রয়েছে। ওই সড়কের উখিয়া মরিচ্যা এলাকার লাল ব্রীজ এবং হিজলিয়া এলাকার ব্রীজটির পাত তুলে দিয়ে জামায়াত শিবির। একই সঙ্গে ওই সড়কের ৫ টি স্পটে রয়েছে গাছের গুড়ি। শুক্রবার দুপুর পর্যন্ত এ পরিস্থিতি রয়েছে।
কক্সবাজার-মেরিন ড্রাইভ সড়কের সোনাপাড়া, ইনানী, মনখালী এলাকায় গাছের গুড়ি ফেলে রাখা হয়েছে। ওই সড়কেও যান চালাচল বন্ধ রয়েছে।

উখিয়া থানার ওসি গিয়াস উদ্দিন মিয়া জানান, ব্রীজ ২ টি পাত তুলে নেয়ার বিষয়টি সত্য। এছাড়া বিভিন্ন স্থানে গাছের গুড়ি রয়েছে। এসব ঘটনায় জড়িত ২ জনকে আটক করা হলেও এক আওয়ামীলীগ নেতা ২ জনকে নিয়ে গেছে।
বৃহস্পতিবার রাতে কক্সবাজার বিভিন্ন স্থানে ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ করছে জামায়াত শিবির। কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল টাইম বাজার ও পালপাড়া বাজারে ১৭ টি দোকান এবং ৪ টি বসত বাড়িতে ভাংচুর করা হয়েছে।
খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার আবদুর রহিম জানিয়েছেন, খুরুশকুল টাইম বাজার ও পালপাড়া বাজারে ১৭ টি দোকান ভাংচুর চালানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন