আগামীকাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

mp-10th-results

দিদারুল আলম রাফি :

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৩ আগস্ট, বুধবার। শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেন। এরপর দুপুর একটায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, যশোর, বরিশাল, সিলেট, দিনাজপুর এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি, আলিম, এইচএসসি (ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষার ফল বুধবার দেড়টায় প্রকাশ করা হবে।

দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠান (সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েব মেইল) এবং এসএমএস’র মাধ্যমে এ ফল একযোগে পাওয়া যাবে। ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট থেকে সংশ্লিষ্ট
পরীক্ষা কেন্দ্রের আওতাধীন সকল প্রতিষ্ঠানের প্রধানরা ফল সংগ্রহ করতে পারবেন।

পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইটের (ঠিকানা : www.educationboardresults.gov.bd) মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারবে। এসএমএসের মাধ্যমে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে সাধারণ বোর্ডের জন্য HSC, মাদ্রাসা বোর্ডের জন্য ALIM লিখে, এরপর স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, রোল নম্বর, পাসের সন (2014) লিখে 16222 নাম্বারে পাঠাতে হবে।

এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হবে ১৪ থেকে ২০ আগস্ট এর মধ্যে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল দেশব্যাপী একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন পরীক্ষার্থী অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন