আজ খাগড়াছড়ি প্রেস ক্লাবের দ্বি- বার্ষিক নির্বাচন

 

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

আজ শনিবার খাগড়াছড়ির জেলার কর্মরত সাংবাদিকবৃন্দের প্রাণপ্রিয় সংগঠন খাগড়াছড়ি প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন-২০১৩। এ নির্বাচনকে ঘিরে খাগড়াছড়ির সাংবাদিক মহলে ব্যাপক আলোচনাসহ সর্বত্র জল্পনা-কল্পনা অব্যাহত রয়েছে। আজ সকাল ১০টা হতে প্রেসক্লাবের এ নির্বাচনের ভোট কার্যক্রম শুরু হবে।  এ নির্বাচনে প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির ১৭ জন ভোটার ৯টি পদের মধ্যে সভাপতি ও সহ-সভাপতি পদে একাধিক প্রার্থী থাকায় ২টি পদে ভোট প্রদান করবেন। জেলা সমবায় অফিসার প্রধান নির্বাচন কমিশনার ও ২জন নির্বাচন কমিশনার নির্বাচনের দায়িত্ব পালন করবেন।

সভাপতি পদে সাংবাদিক জীতেন বড়ুয়া চেয়ার প্রতীক ও সাংবাদিক নুরুল আজম ছাতা প্রতীকে লড়বেন। অপরদিকে, সহ-সভাপতি সাংবাদিক আজিমূল হক হরিণ প্রতীকে এবং সাংবাদিক জহুরুল আলম হারিকেন প্রতীকে লড়ছেন। একাধিক প্রার্থী না থাকায় ৭টি পদে নির্বাচন হচ্ছে না। ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় সাধারন সম্পাদক পদে সাংবাদিক আবু দাউদ ও সাংবাদিক আবু তাহের মুহাম্মদ যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হন।

নির্বাচনের প্রতিদ্বন্ধিতাপূর্ণ পদের প্রার্থীরা একে প্রতীক সম্বলিত প্রচারপত্র বিলি করছেন এবং কেউ কেউ মোবাইল মেসেজের মাধ্যমে নির্বাচনী প্রচারণাও করছেন। প্রচার ও প্রচারণা নিয়ে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন খাগড়াছড়িতে সাংবাদিক মহলসহ রাজনৈতিক মহলেও ব্যাপক আলোচিত হচ্ছে।

তথ্যানুসন্ধানে জানা যায়, ১৯৮৬ সালে সর্ব প্রথম দৈনিক গিরি দর্পন, বনভূমি ও ইত্তেফাক সংবাদদাতা তরুণ কুমার ভট্টচার্য্যকে আহবায়ক করে ৭সদস্য বিশিষ্ট প্রেসক্লাবের প্রথম আহবায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ২৯ শে এপ্রিল ১৯৮৬ সালে প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠনকল্পে বাংলাদেশ সাংবাদিক সমিতি, খাগড়াছড়ি প্রেস ক্লাব ও রাঙ্গামাটি শাখার সম্পাদক চৌধুরী আতাউর রহমান এর সভাপতিত্বে এক সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি-মোঃ শাহাজ উদ্দিন (দৈনিক গিরিদর্পণ) সহঃসভাপতি-গিয়াস উদ্দিন আহম্মদ (টাইমস), মাহবুবুল আলম (সংগ্রাম), সাধারণ সম্পাদক-তরুণ কুমার ভট্টাচার্য্য (ইত্তেফাক) সহ-সাধারণ সম্পাদক-এস এম কামাল (নতুন বাংলাদেশ) কোষাধ্যক্ষ- ভূপাল চন্দ্র চৌধুরী (ইস্তেহার)সাহিত্য-সাংস্কৃতি সম্পাদক-দীনের সরকার (গিরিদর্পণ), ক্রীড়া সম্পাদক- নুরুল আজম (যুগরবি) দপ্তর ও প্রচার সম্পাদক- ডাঃ সৈয়দ আহম্মদ (গিরিদর্পণ), নির্বহী সদস্য যথাক্রমে-চৌধুরী আতাউর রহমান (দৈনিক বাংলা) কাজী আখতার উদ্দিন (পূর্বকোণ), মরণ চন্দ্র ঘরজা (গিরিদর্পণ) খুজেন্দ্র লাল ত্রিপুরা (নতুন বাংলাদেশ) পরবর্তীতে কর্মরত সাংবাদিক হিসাবে যাঁরা সংযুক্ত হয়েছিলেন-যতীন্দ্র লাল ত্রিপুরা আজিম উল হক, জীতেন বড়ুয়া, মোহাম্মদ জহুরুল আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন