আদর্শ জাতি গঠনে সুশিক্ষার বিকল্প নেই: বীর বাহাদুর

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আদর্শ জাতি গঠনে সুশিক্ষার বিকল্প নেই। সে শিক্ষা হতে হবে নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে পুলিশ লাইন্স ড্রিল শেডে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘জীবনকে বিকশিত করতে হলে নিজেকে শিক্ষায় বিকশিত করতে হবে। জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের যে ভূমিকা, এই ভূমিকা অনন্য-অসাধারণ। এ কারণে আমি মনে করি একটি দেশকে এগিয়ে নিতে হলে, দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে, শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই।

অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘বিনিয়োগ করুন সন্তানদের পেছনে। দালানকোঠা করার দরকার নেই। সন্তানদের শিক্ষিত করুন। এটাই হবে বড় বিনিয়োগ।’

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২ কোটি ৫০ লাখ টাকার ব্যয়ের পুলিশ লাইন স্কুল ভবন ফিতা কেটে শুভ উদ্বোধন করেন মন্ত্রী।

অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার সৈকত শাহীন সভাপতিত্বে ৬৯ পদাতিক বিগ্রেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, লতা হারবাল (বিডি) লিমিটেড চেয়ারম্যান আইয়ুব আলী ফাহিম, বান্দরবান সরকারি কলেজে অধ্যক্ষ নুরুল আবছার চৌধুরী, পৌর মেয়র সামশুল ইসলাম, জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাশসহ সরকারি ঊধ্বতন কর্মকর্তা ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদর্শ জাতি, বীর বাহাদুর, সুশিক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন