আফগানিস্তানের টপ অর্ডার ধসিয়ে লাঞ্চে গেলেন ইবাদতরা

fec-image

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা হয়ে গেছে পেস বোলিংময়। সেশনে দুই দলের উইকেট পড়েছে আটটি। সবগুলোই শিকার করেছেন দুই দলের পেস বোলাররা। তবে আফগানিস্তানের টপ অর্ডার ধসিয়ে স্বস্তিতে লাঞ্চে গেছে বাংলাদেশ। ৩৫ রানে আফগানিস্তানের ৩ উইকেট তুলে নিয়েছেন ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

১৮ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। ফুল লেন্থের দারুণ এক ডেলিভারিতে ছন্দে থাকা ইব্রাহিম জাদরানকে ফেরান শরীফুল। লিটন দাসকে ক্যাচ দেওয়ার আগে ৬ রান করেন এই ওপেনার।

স্কোরে ৬ রান যোগ করতেই আরেক ওপেনার আবদুল মালিকের উইকেটও হারায় সফরকারীরা। মালিকের ব্যাট স্পর্শ করা ইবাদতের করা বলটি দারুণভাবে হাতে জব্দ করেন থার্ড স্লিপ জাকির হাসান। ১৭ রান আসে মালিকের ব্যাট থেকে। গুরুত্বপূর্ণ উইকেট রহমত শাহকেও ফেরান ইবাদত।

এর আগে দিনের শুরুতেই বাংলাদেশকে ৩৮২ রানে অলআউট করে আফগানিস্তান। আগের দিনের সঙ্গে আর মাত্র ২০ রান যোগ করতে যে বাংলাদেশের শেষ ৫ উইকেট তুলে নিয়েছেন আফগানিস্তানের দুই পেসার নিজাত মাসুদ ও ইয়ামিন আহমাদজাই।

বাংলাদেশের ব্যাটিং ধসের শুরুটা মেহেদী হাসান মিরাজকে দিয়ে। ফিফটি থেকে দুই রান দূরে থাকতে ইয়ামিন আহমেদজাইয়ের বলে আমির হামজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন মিরাজ। চার বল পর তাঁর পথ অনুসরণ করেন মুশফিকুর রহিম। নিজাত মাসুদের শর্ট লেংথ থেকে লাফিয়ে ওঠা বলটা ঠিকঠাক খেলতে ব্যর্থ হন মুশফিক। তাঁর ব্যাটের কানা ছুঁয়ে বল যায় উইকেটকিপারের গ্লাভসে। ৪৭ রান করেছেন মুশফিক।

এরপর তাইজুল ইসলাম ও শরীফুল ইসলামকেও ফেরান নিজাত। অভিষেক টেস্টে ৫ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেন এই পেসার। মাঝে তাসকিন আহমেদকে ফেরান ইয়ামিন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, উইকেট, পেস বোলার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন