আমরা রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেছি: অ্যান-মারি ট্রেভেলিয়ান

fec-image

যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রেভেলিয়ান বলেন,”আমরা রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেছি। বাণিজ্য, বিনিয়োগ, গণতন্ত্র , মানবাধিকার এবং আন্তর্জাতিক পর্যবেক্ষকদের সাথে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি দিতে হবে”।

রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে বাড়ি যেতে না পারা পর্যন্ত তাদের আশ্রয় দেওয়ার জন্য তিনি বাংলাদেশের উদারতার জন্য ধন্যবাদ জানান।

রবিবার (১২ মার্চ) ঢাকায় বাংলাদেশ বিজনেস সামিট 2023-এ সাক্ষাৎকারে অ্যান-মারি ট্রেভেলিয়ান এসব কথা পররাষ্ট্রমন্ত্রীর সাথে ব্যক্ত করেছিলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে আগামি নির্বাচন স্বচ্ছ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে

“আপনাকে এটা নিয়ে চিন্তা করার দরকার নেই। আমরা একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই,” তিনি যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রেভেলিয়ানকে বলেছেন।

যুক্তরাজ্যের মন্ত্রী পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের পক্ষ বিষয়টি উত্থাপন করেনি তবে তিনি নিজেই বিষয়টি তুলে ধরেছেন।

এর আগে, যুক্তরাজ্যের মন্ত্রী বলেছিলেন যে তিনি বাংলাদেশের বিনিয়োগ যাত্রার কথা শুনে আনন্দিত এবং ঢাকায় বাংলাদেশ বিজনেস সামিট 2023-এ বক্তৃতা করেছিলেন।

তিনি আরো বলেন, যুক্তরাজ্য পারস্পরিক বাজারে প্রবেশের মাধ্যমে তাদের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে বাংলাদেশের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সূত্র: দি ডেইলি অবজারভার

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলোচনা, যুক্তরাজ্যে, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন