আলীকদমে অস্ত্রের মুখে ২৪জন ব্যবসায়ীকে অপহরণের পর নগদ টাকা ও মালামাল ছিনিয়ে ছেড়ে দিয়েছে এমএনপির সদস্যরা

9454_1

লামা প্রতিনিধি:                                               
বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম পাহাড়ী মাতামুহুরী নদীর জানালী পাড়া পাইন ছড়া নামক স্থান থেকে অস্ত্রের মুখে ২৪জন ব্যবসায়ীকে অপহরনের পর ছেড়ে দিয়েছে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ম্রো ন্যাশনাল পার্টি’র (এমএনপি) সদস্যরা। এ সময় সন্ত্রাসীরা ব্যবসায়ীদের কাছ থেকে নগদ টাকাসহ প্রায় ৪ লাখ টাকার মালামাল ছিনিয়ে নে। বান্দরবান কারাগারে আটক এমএনপির উপ-অধিনায়ককে মুক্তির দাবীতে এ ঘটনার সূত্রপাত বলে জানা গেছে।  

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০টায় আলীকদম ও চকরিয়ার ২৪জন ব্যবসায়ী ২টি নৌকা যোগে নদী পথে মালামাল ক্রয়ের জন্য আলীকদম উপজেলার সীমান্তবর্তী এলাকা পোয়ামুহুরী কুরুপ পাতা বাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়। দুপুর ১২টার দিকে নৌকা দুটি জানালী পাড়া এলাকার পাইনছড়া নামক স্থানে পৌছলে প্রায় সশস্ত্র ম্রো ন্যাশনাল পার্টি’র (এমএনপি) সদস্যরা ফাঁকা গুলি বর্ষন করে ২৪জন ব্যবসায়ীকে অস্ত্রের মুখে অপহরন করে গভীর জঙ্গলে নিয়ে যায়। প্রায় ১ঘন্টা পর তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ও ঘড়ি ছিনিয়ে নিয়ে ২২জনকে ছেড়ে দেয়। পরে সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকী দুজনকেও ছেড়ে দেয় সন্ত্রাসীরা।

উল্লেখ্য যে, গত ২১ সেপ্টেম্বর ম্রো ন্যাশনাল পার্টি’র (এমএনপি)- এর উপ অধিনায়ক লংইয়ং মুরুং ও এমএনপি’র প্রধান এর ছোট ভাই মেনফং মুরুং কে আটক করে সেনাবাহিনী। তারা র্বতমানে হত্যা, অপহরণ, চাদাবাজসিহ বশে কয়েকটি মামলার আসামী হয়ে বান্দরবান কারাগারে বন্দি আছে। আলীকদম থানার এস আই ছমির উদ্দিন বলেন, সেনাবাহিনীর সাথে পুলিশ ঘটনা স্থলের উদ্দেশ্যে যাত্রা করেছে। তারা ফিরলে বিস্তারিত জানা যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, আলকদম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন