আলীকদমে পরিস্থিতি স্বাভাবিক, আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে : তবিদুর রহমান

fec-image

বান্দরবান থানচি আলীকদম উপজেলার সড়কের ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা।

শুক্রবার (৫ এপ্রিল) রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার তবিদুর রহমান বলেন, গতকাল রাতে আলীকদম থানচি উপজেলার সীমান্ত সড়কের ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় চেকপোস্টে তল্লাশি করার জন্য একটি গাড়িকে থামার সংকেত দেওয়া হয়েছিল। কিন্তু গাড়িটি না থেমে চেকপোস্টের দিকে ছুটে আসছিল, তখন গাড়ির লাইট বন্ধ অবস্থায় ছিল। গাড়ি টি সন্দেহজনকভাবে চেকপোস্ট ভেঙ্গে যাওয়ার সময়, কুকিচীন সন্ত্রাসী ভেবে তখন দায়িত্বরত পুলিশ ও সেনা সদস্যরা গাড়িটি লক্ষ্য করে গুলি করে।

আলীকদমের কয়েকজন স্থানীয় গাড়ি চালক জানান, বর্তমানে রুমা-থানচি উপজেলায় বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা যে ভাবে রাস্তাঘাটে হামলা চালাচ্ছে এটি নিয়ে আমরা চরম আতঙ্কে দিন যাপন করছি। প্রশাসন এর কাছে সার্বিক নিরাপত্তা কামনা করছি।সকাল থেকে আমরা আলীকদম থেকে থানচির অনেক যাত্রী পাওয়ার পরও যাত্রী নিয়ে যেতে পারছি না পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে বলে জানান।

খন্দকার তৌহিদুর রহমান জানান, গতকাল সাড়ে নয়টা দশটার দিকে শুনতে পাই যে সশস্ত্র সন্ত্রাসী একটা গ্রুপ থানচি থেকে আলীকদম এর রাস্তার দিকে মুভ করেছে ঘটনাটি শুনে আমরা সতর্ক অবস্থানে ছিলাম আমাদের এখানে ব্যাংক আছে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য। আলীকদম ডিম পাহাড় ২৬ কিলো এলাকায় সেনাবাহিনী এবং পুলিশের একটি যৌথ ক্যাম্প আছে সেখানে আমরা অবগত করি তারা সতর্ক অবস্থায় যেন তাকে। এ মুহূর্তে আলীকদমের নিরাপত্তা ব্যবস্থা ভালো এবং কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

তিনি আরও জানান, আলীকদমে নিরাপত্তা ব্যবস্থার কোনো ঘাটতি নেই, আমাদের পাশাপাশি আপনারা নাগরিক দায়িত্ব পালন করবেন নাশকতামূলক যে কোন ধরনের তথ্য পেলেন আমাদের কে জানাবেন এবং আপনারা নিরাপদে কাজ করুন এবং কোন খবর পেলে ৯৯৯ এই নাম্বারে যোগাযোগ করুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন