আলীকদমে সেনা-বিজিবি যৌথ অভিযানে দুই অপহৃত পাথর শ্রমিক উদ্ধার: আটক ৫

উদ্ধার

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের আলীকদম পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অপহৃত ২ পাথর শ্রমিক উদ্ধার ও ৫ অপহরণকারী আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, দিরি পাড়ার মনপ্রে মুরুং এর ছেলে তমপ্রে মুরুং (৪৫), সিংদন মুরুং এর ছেলে লাতইয়া মুরুং (৩৫), দিরি মুরুং (কারবাী)র ছেলে পায়ো মুরুং (২৫), তমপ্লেং মুরুং এর স্ত্রী তেমলেং মুরুং (৩৫) ও পারাও মুরুং এর স্ত্রী থানটু মুরুং (২০)।

জানা যায়, নয়াপাড়া এলাকার পাথর ব্যবসায়ী কফিল উদ্দিনের পাথর সাইটে কাজ করতে যায় উপজেলার রেফার পাড়া এলাকার নজরুল ইসলাম এর ছেলে মো. মিজানুর রহমান (৩০) এবং একই এলাকার মোঃ জাহিদুল ইসলাম এর ছেলে মোঃ হারুন-অর রশিদ (৫০)। অপহরনের দিন দিন বিকাল ৪ টার দিকে অপহরণকারীরা ওই দুই পাথর শ্রমিককে অপহরণ করে দিরি পাড়ায় নিয়ে যায় এবং দুই জনকে গাছের সাথে বেঁধে প্রচন্ড রকম মারধর করে। তার মধ্যে একজনের পাঁয়ের নখ তুলে ফেলে এবং অপরজনের হাতের বিভিন্ন শিরা উপশিরা কেটে ফেলে। পরে অপহরণকারীরা কফিল উদ্দিনের মুঠোফোনে মুক্তিপণ হিসেবে নগদ এক লক্ষ টাকা, ১০০টি রুপার মোহর (যার আনুমানিক মূল্য চার লক্ষ পঞ্চাশ হাজার টাকা) এবং একটি শুকর (যার আনুমানিক মূল্য দশ থেকে বার হাজার টাকা) দাবি করে।

তবে পাহাড়ীদের অভিযোগ শুক্রবার  দিরি পাড়ার মেয়েরা ঝিরিতে মাছ ধরতে আসে এবং এসময় হারুন ও মিজান তাদের লাঞ্ছিত করার চেষ্টা করে। খবর পেয়ে পাহাড়ী পুরুষরা এসে তাদের অপহরণ করে নিয়ে যায়।

খবর পেয়ে রাত নয়টা ত্রিশ মিনিটে আলীকদম সেনা জোনের সার্জেন্ট হায়দার এর নেতৃত্বে একটি সেনাদল এবং আলীকদম থানার অফিসার্স ইনচার্জ মোঃ আসলাম এর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি পুলিশ দল অপহরণকারীদের উদ্ধারের উদ্দেশ্যে দিরি পাড়ার উদ্দ্যেশ্যে রওনা হয়। পরে রাত ৩টায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অপহৃতদের উদ্ধার করে এবং ৫ জনকে আটক করে। অপহৃত মিজান এবং হারুনকে আহত অবস্থায় আলীকদম উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন