আসছে আরও ৩১টি নতুন ইমোজি

fec-image

ঝাঁকানো মাথা, ভালোবাসা চিহ্নের নতুন রঙ আর একটি ঘরোয়া হাঁস এমনই সব নতুন ইমোজি আসতে যাচ্ছে এ বছর। ইউনিকোড কনসোর্টিয়ামের তালিকায় এ বছর মোট ৩১টি নতুন ইমোজি আসবে। তবে এই সংখ্যাটি গত বছরের তুলনায় বেশ নগণ্য বললেই চলে। কেননা, গত বছর ইমোজি এসেছিল মোট ১১২টি। এ বছর সেপ্টেম্বরে সর্বশেষ অনুমোদনের পর ইমোজিগুলো বাজারে আসবে।

ইমোজির রেফারেন্স ওয়েবসাইট ইমোজিপিডিয়ার সূত্রে জানা যায়, কিছু কিছু ইমোজির এখনও সর্বশেষ সংস্করণ তৈরি করা হয়নি। তবে অনেকগুলোই প্রায় নিশ্চিত বলা চলে। ইমোজিপিডিয়াতে ইমোজি ১৫.০ রিলিজের জন্য স্যাম্পল ডিজাইন দেওয়া আছে বলে জানায় সংবাদমাধ্যম বিবিসি। এখান থেকে অ্যাপল, গুগল এবং স্যামসাংসহ অন্যান্য প্রতিষ্ঠান তাদের মতো করে ইমোজি বানিয়ে নিতে হবে।

ইমোজিপিডিয়ার এডিটর ইন চিফ কেইথ ব্রোনি বলেন, এই অল্প সংখ্যক ইমোজি বিশেষভাবে পছন্দ করা। গত বছর অনেক ইমোজি যোগ করা হয়েছিল। তিনি আরও বলেন, ইউনিকোড ইমোজির সাব-কমিটি ইমোজিগুলোকে কিবোর্ডে নেওয়ার জন্য আরও সময় চাচ্ছে। যদিও সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে গোলাপি রঙের ভালোবাসার চিহ্ন দেখার জন্য। তবে কেইথ বিশেষভাবে আগ্রহী ঝাঁকানো মাথার ইমোজি নিয়ে।

কেইথ বলেন, এই ইমোজিটি বিশেষভাবে ব্যবহার করা হবে, যখন আমরা রূপক অর্থে বা শারীরিকভাবে আঘাতপ্রাপ্ত হবো। এটি কমিক বই বা কার্টুনে হরহামেশাই ব্যবহার করা হয়। সেখানে বিভিন্ন চরিত্র কোনও কারণে হতবাক হলে বা আঘাতপ্রাপ্ত হলে খুব দ্রুত মাথা ঝাঁকায়। আর হাঁসের ইমোজিটি এসেছে মূলত একটি ইংরেজি ইডিয়ম “সিলিগুজ” থেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন