ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার টাইগারদের

fec-image

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও দ্বিতীয় ম্যাচে পাত্তাই পেলো না বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হার নিশ্চিত হয় টাইগারদের।

মঙ্গলবার টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে ডেভিড মালানের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

৩৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ২ বলে ১ রান করে তানজিদ হাসান তামিম ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান নাজমুল হাসান শান্ত।

এরপর ক্রিজে আসা সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে দলীয় ২৬ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৯ বলে ১ রান করে ফিরে যান সাকিব।

এই তিন ব্যাটারকেই সাজঘরে ফেরান রেস টপলি। এরপর দলীয় ৪৯ রানে ৭ বলে ৮ রান করে আউট হন মেহেদি হাসান মিরাজ। মিরাজের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিক। একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্তে সাবলীল ব্যাটিংয়ে ৩৮ বলে অর্ধশতক পূর্ণ করেন লিটন। মুশফিককে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টাই লিটন। তবে ৬৬ বলে ৭৬ রান করেই আউট হন তিনি। এরপর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়।

হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মুশফিক। এরই মাঝে অর্ধশতক পূর্ণ করেন মুশফিক। তবে ৬৪ বলে ৫১ রান করে আউট হন তিনি। মুশফিকের বিদায়ের পর দলীয় ১৮৯ রানে ৬১ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরে যান হৃদয়। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৮ ওভার ২ বলে ২২৭ রান অলআউট হয়ে হার নিশ্চিত হয় বাংলাদেশের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট বিশ্বকাপ ২০২৩
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন