ইউপিডিএফের (গনতান্ত্রিক) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

fec-image

পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নসহ জুম্ম জাতির অস্তিত্ব সুরক্ষায় এগিয়ে আসুন এ প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইউপিডিএফের (গনতান্ত্রিক) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার সকালের দিকে মাটিরাঙ্গার তালুকদার পাড়ায় ইউপিডিএফের (গনতান্ত্রিক) সহকারী সমন্বয়ক স্কয়ার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ (গনতান্ত্রিক) মাটিরাঙ্গা উপজেলা শাখার সমন্বয়ক সুলেন চাকমা। এসময় আলোকিত চাকমা হেডম্যান ও উলন মারমা প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীর শুরু হয়। পরে একটি র‍্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে সংগঠনের নেতাকর্মী ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুর্নস্বায়ত্বশাসন ও জুম্ম জাতির অধিকার আদায়ের নামে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ পাহাড়ে একের পর এক হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে দাবি করে বক্তারা বলেন, এই ইউপিডিএফ তাইন্দংয়ের বগাপাড়ায় সাধারণ পাহাড়ীদের বাড়িঘর জ্বালিয়ে নিজেদের ফায়দা হাসিলের অপচেষ্টা করেছিল। এখনও বগাপাড়ার সাধারণ পাহাড়ীরা ঘুরে দাঁড়াতে পারেনি। তারা বলেন, তথাকথিত এ সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা একের পর এক খুন ও অপহরণের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন