ইসরায়েলে আরব শহরতলিতে বন্দুক হামলা, নিহত ৫

fec-image

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, ইসরায়েলের সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে মারাত্মক অপরাধ সম্পর্কিত ঘটনাগুলোর মধ্যে একটিতে বৃহস্পতিবার পাঁচজন নিহত হয়েছে। উত্তরাঞ্চলীয় শহর নাজারেথের একটি শহরতলিতে বন্দুক হামলার ঘটনাটি ঘটেছে।

ইসরায়েলের জরুরি পরিষেবা—ম্যাগেন ডেভিড অ্যাডমের জ্যেষ্ঠ চিকিৎসক আতাফ সালেম বলেন, ‘আমরা বড় দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছি। এটি খুব কঠিন দৃশ্য ছিল।

চিকিৎসকরা জানিয়েছেন, আহত পাঁচজনকে চিকিৎসা দেওয়া হয় এবং গুরুতর অবস্থায় হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে তারা মারা যায়।

ইসরায়েলি পুলিশ বলেছে, তারা ওই এলাকায় বড় বাহিনী পাঠিয়েছে এবং সন্দেহভাজনদের খোঁজ করছে। ঘটনাটি অপরাধমূলক বলে পুলিশ নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গুলি চালানোর পর একটি গাড়িতে আগুন ধরে যায় এবং সেটি পুড়ে যাওয়ার পরও জ্বলছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক বিবৃতিতে বলেছেন, ‘নাজারেথের কাছে ভয়াবহ হত্যাকাণ্ডে আমি মর্মাহত।

ইসরায়েলি জরুরি পরিষেবা অনুসারে, নাজারেথের অন্য একটি শহরতলিতে একটি পৃথক গুলি চালানোর ঘটনার কয়েক ঘণ্টা পর ঘটনাটি ঘটে। আগের ঘটনায় একটি তিন বছর বয়সী মেয়ে এবং ৩০ বছর বয়সী একজন গুরুতর আহত হয়েছিল।

ইসরায়েলজুড়ে আরব সম্প্রদায়গুলোতে অপরাধমূলক সহিংসতা, বিশেষ করে বন্দুক সহিংসতার মারাত্মক ঘটনাগুলো জাতীয় গড় থেকে বেশ ওপরে। আরব সম্প্রদায়ের ক্রমবর্ধমান সহিংসতার ওপর নজরদারি করা সংস্থা আব্রাহাম ইনিশিয়েটিভস অনুসারে, ২০২৩ সালে অপরাধমূলক সহিংসতার কারণে ৯৭ জন আরব নিহত হয়েছে, যার মধ্যে ৮৬ জনকে গুলি করে হত্যা করা হয়েছে এবং ৪২ জনের বয়স ৩০ বছরের কম।

সূত্র : রয়টার্স

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন