সভাপতি মোহাম্মদ আলী, সম্পাদক ফরিদুল আলম

ইসলামী আন্দোলন কক্সবাজার জেলার নতুন কমিটি গঠিত

fec-image

ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলার শুরা অধিবেশন ও নতু কার্যকরী কমিটি গঠিত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা মুহাম্মদ শোয়াইবের পরিচালনায় শহরের একটি হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের নায়েবে আমির মাওলানা আব্দুল আউয়াল।

তিনি ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদের মানবতার সেবায় আত্মনিয়োগ করার জন্য আহ্বান জানান এবং আগামী নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবেলার প্রস্তুতি গ্রহণ করার অনুরোধ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন সাকী বলেন, আগামীর দেশ হবে ইসলাম প্রিয় জনতার, আগামীর বাংলাদেশ হবে দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনের বাংলাদেশ, আগামীর বাংলাদেশ হবে ইসলামী হুকুমতের স্বপ্ন বাস্তবায়নের, আগামীর বাংলাদেশ হবে ইসলামী আন্দোলনের। সেজন্য সকল দায়িত্বশীলদের যোগ্য হিসেবে গড়ে ওঠে জাতিকে নেতৃত্ব দেওয়ার মতো গুণাবলি অর্জন করতে হবে। কারণ স্বাধীনতার ৫০ বছরে সকল দল মতের দেখা শেষ হয়ে গেছে। এখন কেবলমাত্র একটি দল ও একজন নেতা বাকি আছে। আর সেটি হচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং আন্দোলনের মুহতারাম আমীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর সাহেব চরমোনাই।

অধিবেশনের শুরুতে কুরআন তেলাওয়াত করেন জেলার জয়েন্ট সেক্রেটারি মাওলানা ফরিদুল আলম।

শুরা অধিবেশন ও জেলা সম্মেলনে চলতি সেশনের সকল সাংগঠনিক কর্মকান্ড পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করা হয়। ইসলামী আন্দোলন এর জেলা উপদেষ্টা পরিষদ, জেলা আমেলা, সহযোগী সংগঠন এবং উপজেলার নির্ধারিত শুরা সদস্যরা এতে অংশগ্রহণ করে।

শুরায় জেলার সেশনের রিপোর্ট উপস্থাপন, জেলার বার্ষিক পরিকল্পনা ও বাস্তবায়ন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যালোচনা, কেন্দ্রীয় মারকাজ এবং জেলার সাংগঠনিক রিপোর্ট, পরিল্পনা প্রস্তাবনাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা পেশ করেন আন্দোলনের জেলা সেক্রেটারি মাওলানা মুহাম্মদ শোয়াইব।

শুরা অধিবেশন ও জেলা সম্মেলনে প্রধান অতিথি চলতি সেশনের কমিটি বিলুপ্ত করে আগামী ২০২৩-২৪ সেশনের জন্য ইসলামী আন্দোলনের কক্সবাজার জেলা কমিটি ঘোষণা করেন।

৩৫ সদস্যের জেলা কমিটিতে রয়েছেন, সভাপতি মাওলানা মুহাম্মদ আলী, সহসভাপতি মাওলানা আবুল হাশেম, সহসভাপতি মুফতি আব্দুল গফুর নদীম, সহসভাপতি মাওলানা মুহাম্মদ শোয়াইব, সেক্রেটারী মাওলানা এআরএম ফরিদুল আলম, জয়েন্ট সেক্রেটারী প্রভাষক রাশেদ আনোয়ার, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ হোছাইন এবং সহকারী সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা ইসমাইল জাফর।

অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, আন্দোলনের জেলা উপদেষ্টা ডাক্তার মো. আমিন জেলা সিনিয়র সহসভাপতি মাওলানা আবুল হাশেম, সহ সাংগঠনিক সম্পাদক হাফেজ শফিউল আলম, দপ্তর সম্পাদক মাওলানা ফজলুল করিম, সহ প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মোরশেদুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এইচএম হোছাইন, অর্থ সম্পাদক মাওলানা ইসমাইল জাফর, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোছাইন, দ্বীনি সংগঠনের জেলা ছদর আলহাজ্ব বদিউল আলম, কক্সবাজার পৌর কমিশনার নুর মুহাম্মদ মাঝু, যুব আন্দোলনের জেলা সভাপতি মাওলানা নুরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হামিদ, জাতীয় শিক্ষক ফোরামের জেলা সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট মাওলানা রিদওয়ানুল কবির, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সাধারণ সম্পাদক মাওলানা জামাল উদ্দিন তৌহিদ, ছাত্র আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন।

এছাড়া জেলা ও উপজেলার শুরা সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন