ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে মানিকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা

fec-image

মহামনী হযরত মুহাম্মদ(স.) এর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আওয়াল। ফলে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী পালন উপলক্ষে মানিকছড়ি আহ্লে সুন্নাত ওয়াল জামাআত এর উদ্যোগে বের করা হয়েছে বর্ণাঢ্য শোভা যাত্রা।

৩০ অক্টোবর ১২ রবিউল আওয়াল সকাল ৮টায় উপজেলার মহামুনি বাসস্ট্রেশন থেকে অনুষ্ঠিত বর্ণাঢ্য শোভাযাত্রাটি বাজার জামে মসজিদ মাঠে এসে শেষ হয়। এতে ইসলাম ধর্মের সকল সংগঠন সমূহ নিজস্ব ব্যানার নিয়ে ছাত্র, যুবক ও মুরব্বীরা দলে দলে অংশ করেন।

এরপর মহানবী হযরত মুহাম্মদ (স.) জন্ম ও ওফাত দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাআতের নেতৃবৃন্দ। সংগঠনের উপজেলা কমিটির সভাপতি মাও. মো. বেলাল উদ্দীন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাও. মুহাম্মদ আবদুল জলিল এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, সাধারণ সম্পাদক ও উপজেলা মইনীয়া যুব ফোরাম সভাপতি মো. কাউচার হামিদ রুকন, সহ-সভাপতি মাও. আবদুল মজিদ নিজামী, মাও. আহমুদুল হক বিভিন্ন আলেম-ওলামা।

বক্তারা বলেন, বিশ্ব মহামানব হযরত মুহাম্মদ (স.) এর জীবনী অনুসরণ না করার কারণে আমরা আজ পদে পদে অপদস্ত, অপমানিত হচ্ছি। নবীর আদর্শ অনুসরণ, অনুকরণের মাধ্যমেই সমাজের অসঙ্গতি, জঙ্গীবাদ, হিংসা-হানাহানি, ধর্মের অপব্যাখা থেকে বেরিয়ে আসা সম্ভব। এই মহানায়ক, মহাবীরকে যারা অনুসরণ করতে পারেনি, তারা ইহকাল-পরকালের সমস্ত সুখ-শান্তি থেকে বঞ্চিত।

বক্তারা আরও বলেন, আজ বিধর্মীরা মহামানব হযরত মুহাম্মদ (স.)কে ব্যঙ্গ করে কার্টুন ছাপিয়ে লাভ হবে না। অচিরেই তাদেরকে এর পরিনাম ভোগ করতে হবে। আল্লাহর প্রিয় বান্দা বিশ্ব মহানায়ক হযরত মুহাম্মদ (স.) এর আদর্শ পরিপূর্ণভাবে মেনে চলার মধ্যেই আল্লাহতায়ালা সুখ-শান্তি নিহিত রেখেছেন। তাই আমাদের সকলের উচিত নবীর করীম(স.) এর আদর্শ মেনে আল্লাহকে কাছে পাওয়ার পথ অনুসরণ করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন