উখিয়ায় বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত

fec-image

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল যৌথ চেকপোস্টের একটি টহল দলের সাথে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

সোমবার ভোরে উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের রুপপতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে মেরিন ড্রাইভ সড়ক নামক স্থানে এঘটনা ঘটে।

চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কক্সবাজারগামী ১টি মোটর সাইকেলকে চ্যালেঞ্জ করলে মোটর সাইকেলে থাকা আরোহীগণ বিজিবি টহল দলকে লক্ষ্য করে এলোপাথারি গুলি বর্ষণ করতে থাকে। তখন বিজিবিও জান-মাল, অস্ত্র ও গোলাবারুদ রক্ষার্থে গুলি ছুড়ে, উভয় পক্ষের গোলাগুলিতে এক ইয়াবা ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

কক্সবাজার ৩৪ বিজিবি’র অতিরিক্ত পরিচালক মো. আনোয়ার হোসেন মজুমদার মেইল বার্তায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা গাড়ি গতিরোধ করে তল্লাশী করতে চাইলে ইয়াবা বহণকারী গুলি বর্ষণ করতে থাকে। কৌশল গত অবস্থান নিয়ে বিজিবি তাদের জান-মাল, অস্ত্র ও গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি শুরু করে।

উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১২ মিনিট গুলি বিনিময় হয়। অতঃপর স্থানীয় লোকজন গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলের দিকে আসতে শুরু করলে স্থানীয় লোকজনের জান-মালের ক্ষতি সাধন রোধকল্পে বিজিবির টহল দল গুলিবর্ষণ বন্ধ করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করতে করতে মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। বিজিবি টহল দল ইনানী পুলিশ ফাঁড়িকে ঘটনাটি দ্রুত অবগত করলে উক্ত পুলিশ ফাঁড়ির একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনসাধারণকে সহযোগিতায় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে জানা যায়, সে উখিয়া কুতুপালং ক্যাম্প-৭ ব্লক-ই-১ এর আশ্রিত রোহিঙ্গা মোহাম্মদ আলীর ছেলে মো. আইয়ুব (২২)। মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বাসিন্দা। এসময় তার নিকট থেকে ১টি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড খালি কার্তুজ এবং ২৯৫০পিস ইয়াবা উদ্ধার করা হয় বলে বিজিবির এই কর্মকর্তা জানিয়েছেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর জানান, লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, নিহত, বন্দুকযুদ্ধে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন