উখিয়ায় যুবকের এএসপি পরিচয়, দুই সহযোগীসহ গ্রেপ্তার ৩

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলায় ভুয়া এএসপি পরিচয়ে আহসান ইমাম (৩৩) নামে এক ব্যক্তিকে তার দুই সহযোগীসহ আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-০৮ ইস্ট এর সিআইসি অফিসের সামনে থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, আহসান ইমাম দীর্ঘদিন যাবত নিজেকে এডিসি, কখনও এএসপি হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করতো। তারই ধারাবাহিকতায় নিজেকে এএসপি পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে উখিয়ায় ধরা পড়ে। তিনি গোপালগঞ্জ সদরের বরফা পশ্চিম শুকতাইল এলাকার মো, শাহজাহান মোল্লার ছেলে।

তার অপর দুই সহযোগী হলেন পটুয়াখালী গলাচিপার বুনিয়া এলাকার আব্দুল হক শিকদারের ছেলে গাড়ির ড্রাইভার মো. মিন্টু (৩০) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের মহিষমারি এলাকার মো. মনোয়ার হোসেনের ছেলে মো. মানসুর রহমান (২৯)।

সূত্রে জানা যায়, বালুখালী পানবাজার পুলিশ ক্যাম্প-৯ এর ক্যাম্প-৮ ইস্ট এর চেকপোস্টে সিগন্যাল অমান্য করে সামনে এবং পেছনে “পুলিশ” স্টিকরযুক্ত একটি নোহা গাড়ি ক্যাম্পের ভেতরে গিয়ে সিআইসি ৮-ইস্ট এর অফিসের সামনে গিয়ে দাঁড়ায়।

এ সময় তাদের আচরণবিধি সন্দেহজনক হওয়ায় পরিচয় জানতে চাইলে গাড়িতে থাকা একজন নিজেকে এএসপি পিয়াল হিসেবে পরিচয় দেন ও নিজেকে ৩৪তম বিসিএস পুলিশের একজন সদস্য বলে দাবি করে পুলিশ হেডকোয়ার্টার, মিন্টো রোড, ঢাকায় পোস্টিং বলে জানায়। পরে তাদের কথাবার্তায় সন্দেহ বাড়তে থাকলে ক্যাম্প কমান্ডারকে বিষয়টি অবহিত করলে তিনি তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ শুরু করেন। একপর্যায়ে তারা পুলিশের সদস্য নয় বলে স্বীকার করে। পরে তাদের আটক করা হয় এবং গাড়িটি জব্দ করা হয়।

এ ব্যাপারে আটক ব্যক্তিদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ৮ এপিবিএন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন