উখিয়ায় রাত ৮টার পর নির্বাচনী প্রচারণা না করার নির্দেশ

fec-image

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য কক্সবাজারের উখিয়ার পাঁচ ইউপি নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচারণায় রাত ৮টা পর বিধিনিষেধ আরোপ করেছে উপজেলা নির্বাচন কার্যালয়। শনিবার রাতে উপজেলা নির্বাচন কার্যালয় কর্তৃক জারিকৃত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উখিয়ার যে পাঁচ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো, জালিয়াপালং, রত্নাপালং, হলদিয়াপালং, রাজাপালং ও পালংখালী।

জানা যায়, আগামী ১১ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ওই পাঁচ ইউপিতে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ৩৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের পর থেকে তাঁরা নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন জানান, রবিবার রাত ৮টার পর থেকে উখিয়ার কোনো এলাকায় উচ্চ স্বরে গান-বাজনা ও মাইকিং চললে অথবা কোনো প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারণা চললে তাৎক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালানো হবে। জব্দ করা হবে প্রচারে ব্যবহার করা বাদ্যযন্ত্র। এমনকি আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানাও করা হবে।

নির্বাচন কর্মকর্তা আরও বলেন, এসএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে বিধিনিষেধ মেনে চলতে হবে। এ জন্য সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানাচ্ছি। আরোপিত বিধিনিষেধ অমান্যের অভিযোগ ০১৬৭৫৮৭৫৯১৯ নম্বরের শুধু হোয়াটস অ্যাপে এসএমএসের মাধ্যমে জানানো যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন