মাটিরাঙ্গা থেকে ফেনীর আলেচিত একরাম হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী আ. লীগ নেতা বেলাল মেম্বার গ্রেফতার

29.05.2014_Ekram MURDER Belal Aresst Pic_02

মুজিবুর রহমান ভুইয়া :

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান মো: একরামুল হক একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী ফেনীর আনন্দপুর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়্যারম্যান ও আনন্দপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সস্পাদক মো: বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ বেলাল মেম্বারকে গ্রেফতার করেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানা পুলিশ।
 
গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাইন উদ্দিন খানের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল গতকাল বুধবার রাত ২টার দিকে মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের আলাউদ্দিন মেম্বার পাড়ার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর গ্রেফতারকৃত মো: বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ বেলাল মেম্বার সাংবাদিকদের ঘটনার সাথে নিজের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে জানান, গত সোমবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ একরাম সমর্থকরা তার বাড়িতে অগ্নিসংযোগ করে। এরপর থেকে তিনি আত্মরক্ষার্থে এলাকা ছাড়েন। নিরাপদ আশ্রয়ের খোজে তিনি গত বুধবার মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের ডাকবাংলা বাজারে আসেন এবং পূর্ব পরিচয়ের সূত্র ধরে স্থানীয় আবুল বাসার প্রকাশ ডুবাইওয়ালা  বাসারের বাড়িতে আশ্রয় নেন।
 
এবিষয়ে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাইন উদ্দিন খান সাংবাদিকদের জানান, গোপন সুত্রে আমরা জানতে পারি ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী আওয়ামীলীগ নেতা মো: বেলায়েত হোসেন পাটোয়ারী ওরফে বেলাল মেম্বার মাটিরাঙ্গার বড়নালে আত্মগোপনে আছে। আমরা ছদ্মবেশে তার গতিবিধি লক্ষ্য সহ তার অবস্থান নিশ্চিত হয়ে আমরা গভীর রাতে বড়নালের আলাউদ্দিন মেম্বারপাড়ার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করি। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মো: বেলায়েত হোসেন পাটোয়ারী ওরফে বেলাল মেম্বার একরাম হত্যাকান্ডের সাথে জড়িত রয়েছে নিশ্চিত করে তিনি বলেন, তার পার্শ্ববর্তী দেশ ভারতে পালিয়ে যাওয়ার পরিকল্পনার ছিল।

গ্রেফতারকৃত মো: বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ বেলাল মেম্বারকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাইন উদ্দিন খান।

প্রসঙ্গত, গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ফলুগাজী উপজেলা আওয়ামীলীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় রাত একটার দিকে নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন