ওয়াদুদ ভূইয়াসহ ৫৩১ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট

fec-image

খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া ও সাধারন সম্পাদক এম এন আবছারসহ ৫৩১ জন নেতাকর্মীকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার(৭ আগস্ট) বিকালে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুস্তাফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম-এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আগাম জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন,সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এ.কে.এম. ফখরুল ইসলাম।

জামিনপ্রাপ্ত অপর উল্লেখযোগ্য নেতৃবৃন্দ হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, যুগ্ম সাধারন সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, আবু তালেব,কোষাদক্ষ মুফিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, সাধারন সম্পাদক জাহিদুল আলম ও জেলা কৃষকদলের সভাপতি পারদর্শ বড়ুয়া।

প্রসঙ্গত,গত ১৮ জুলাই খাগড়াছড়িতে আ.লীগ ও বিএনপি অফিসে পাল্টা-পাল্টি হামলাসহ দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশের টিয়ারসেল নিক্ষেপের ঘটনায় সাংবাদিক ও পুলিশসহ আহত ৫০ হয়। সংঘর্ষের ঘটনায় পুলিশ,আওয়ামী লীগ ও পৌরসভার পক্ষ থেকে পৃথক চারটি মামলায় সাড়ে ৫ শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো অজ্ঞাত দেড় হাজার নেতাকর্মীকে আসামি করা হয়। তবে এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে থানায় মামলা গ্রহণ না করায় আদালতের মামলা করা হয় বলে জানিয়েছেন এডভোকেট বেদারুল ইসলাম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জামিন, নেতা, হাইকোর্ট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন