ইমরান খাঁনের জামিন আবেদন গ্রহণ করেছেন সুপ্রিম কোর্ট

fec-image

এক দিন আগেই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খাঁনের বিচার প্রক্রিয়াকে অবৈধ ঘোষণা করেছে ইসলামাবাদ হাইকোর্ট কারাগারের বিশেষ আদালত। এবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির সাবেক এই প্রধানমন্ত্রীর জামিন আবেদন গ্রহণ করেছেন বলে জানিয়েছে তার আইনজীবী নাইম পাঞ্জুথা। খবর রয়টার্সের।

পাঞ্জুথা জানান, রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের অভিযোগে আটক ইমরান খাঁনের জামিনের আবেদন গ্রহণ করেছেন আদালত। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, উভয় পক্ষের যুক্তিতর্কের পর পরবর্তী শুনানিতে একটি সিদ্ধান্ত আসবে। এখনও শুনানির তারিখ নির্ধারণ করা হয়নি।

অভিযোগে বলা হয়েছে, ২৩ অক্টোবর রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘনের মামলায় অভিযুক্ত করা হয়েছে ইমরানকে। তোশাখানা দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট তিন বছরের কারাদণ্ড স্থগিত করলেও মুক্তি পাননি তিনি। এ মামলায় তাঁকে কারাগারে রাখা হয়েছে।

গত বছর ইসলামাবাদে একটি গোপন নথি পাঠিয়েছিলেন ওয়াশিংটনের পাকিস্তানি রাষ্ট্রদূত। ইমরান খাঁনের বিরুদ্ধে অভিযোগ, তিনি সেটি প্রকাশ করে রাষ্ট্রীয় গোপনীয়তার আইন লঙ্ঘন করেছেন। তবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

পিটিআই দাবি করছে, নথিতে তাঁকে ক্ষমতাচ্যুত করতে যুক্তরাষ্ট্রের হুমকি রয়েছে। একই মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিকেও আসামি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইমরান খান, জামিন, সুপ্রিম কোর্ট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন