কারাবন্দী ইমরান খানের আইনী ঝামেলা আরও বাড়ল

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান কারাবন্দী ইমরান খানের আইনী ঝামেলা আরও বাড়ল। তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয় নথি ফাঁসের ঘটনার বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু হয়েছে। খবর এনডিটিভির।

দেশটির শীর্ষ নিরাপত্তা সূত্র গতকাল সোমবার (২১ আগস্ট) জানিয়েছে, ইমরান খানসহ তার আরও তিনজন সহযোগীর বিরুদ্ধে নতুন মামলা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টি এখন তদন্তাধীন। গত বছরের শুরুর দিকে ওয়াশিংটনে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত একটি গোপন নথি ইসলামাবাদে পাঠায়। অভিযোগ, ইমরান খান সেটি ফাঁস করেছেন।

৭০ বছর বয়সী ক্রিকেটার তারকা থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান অভিযোগ করেছিলেন, তাকে হটাতে মার্কিন ষড়যন্ত্র পাকিস্তান সেনাবাহিনীকে চাপ দিয়েছে। এরপর ২০২২ সাল অনাস্থা ভোটে ক্ষমতা হারান ইমরান। তবে ইমরানের এ অভিযোগ অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের সেনাবাহিনী।

বর্তমানে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড ভোগ করতে পাঞ্জাবে অ্যাটক কারাগারে বন্দী আছেন ইমরান খান। এ ছাড়া তাকে পাঁচবছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে একজন নিরাপত্তা সূত্র জানায়, আমাদের তদন্ত হচ্ছে প্রমাণাদি সংগ্রহ করে ইমরানকে অভিযুক্ত করতে আদালতে একটি মামলা দায়ের করা- আর সেটি হচ্ছে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস বিষয়ক।

তবে ইমরানের বিরুদ্ধে সবশেষ এমন অভিযোগ নিয়ে মন্তব্য করতে রাজি হয়নি পিটিআইয়ের তথ্য সচিব রউফ হাসান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনি ঝামেলা, ইমরান খান, কারাবন্দী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন