কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৭ জনের যাবজ্জীবন

fec-image

কক্সবাজারে ইয়াবা পাচারের মামলায় এক রোহিঙ্গা নাগরিকসহ ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামিকে দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।

সোমবার (২২ মে) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়ার খুইল্ল্যা মিয়ার ছেলে মো. মহরম আলী, একই ইউনিয়নের শাহপরীর দ্বীপের দুদু মিয়ার ছেলে মো. আমান উল্লাহ, চান্দলী পাড়ার মৃত আবু তালেবের ছেলে আব্দুল মুনাফ, একই এলাকার আবুল হোসেন ছেলে মো. জাহিদ হোসেন, টেকনাফ সদর ইউনিয়নের বড় হাবিরপাড়ার মৃত রশিদ আহমদের ছেলে নুর আলম ও একই এলাকার ফয়সাল আহমদের ছেলে আব্দুর শুক্কুর।

সাজাপ্রাপ্ত আব্দুল পেডাম উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-২৪ ব্লকের বাসিন্দা মৃত জামাল হোসেনের ছেলে।

মামলায় জানা গেছে, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর মধ্যরাতে টেকনাফ উপজেলার বাহারছড়া বড় ডেইল উপকূলবর্তী সাগর পথে পাচারের সময় একটি ট্রলার থেকে ৫ লাখ ইয়াবা জব্দ ও সাতজনকে আটক করা হয়। এ ঘটনার পরদিন ২০ সেপ্টেম্বর কোস্টগার্ডের এক সদস্য বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করে। একই বছরের ২৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

সরকারি কৌঁসুলি ফরিদুল আলম বলেন, ২০২২ সালের ১৬ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আজ দুপুরে বিচারক মামলার রায় ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন