কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান, ফুলকলি ও শাহরিয়ার ফুডকে জরিমানা

fec-image

আসন্ন রমজানকে সামনে রেখে অভিযানে ফুলকলি ও শাহরিয়ার ফুডকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সতর্ক করা হয়েছে বেশ কয়েকজন দোকানদারকে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) অভিযানে পান বাজার সড়কের ফুলকলি পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করা, পন্য ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে খেজুর বিক্রি করার অপরাধে ৫ হাজার টাকা এবং বাজারঘাটা এলাকার শাহরিয়ার ফুডকে অতিরিক্ত মূল্য খেজুর বিক্রি, ক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে ৫ হাজার জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে অভিযানে বার্মিজ মার্কেট এলাকার টিসিবির ডিলার নিলুফা এন্টারপ্রাইজের পন্য বিক্রি তদারকি করা হয়।

এসময় পান বাজার রোড, বাজারঘাটা এবং বার্মিজ মার্কেট এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর মডেল থানার এক দল চৌকস সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, জরিমানা, ভোক্তা অধিকার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন