কক্সবাজারে শুরু হয়েছে ১৩ তম ‘ম্যানগ্রোভ ফর দি ফিউচার’ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে শুরু হয়েছে ‘১৩ তম ম্যানগ্রোভ ফর দি ফিউচার ( এমএফএফ )’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন। মঙ্গলবার সাইমন বীচ রিসোর্টে এ সম্মেলনের উদ্বোধন করেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অব নেচার ( আইইউসিএন ) আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, জলবায়ূ পরিবর্তনের ফলে সংঘটিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় পরিবেশ সংরক্ষণে কাজ করছে সরকার।

প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, টেকসই উন্নয়নের লক্ষে আঞ্চলিক দেশগুলোর সহযোগীতায় ম্যানগ্রোভ ফরেষ্টসহ উপকূলীয় বনাঞ্চল রক্ষার পাশাপাশি এর বৃদ্ধির লক্ষে প্রযুক্তিগত ও গবেষণাধর্মী প্রকল্প হাতে নেয়া হয়েছে।

পরিবেশ ও বন সচিব ড. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বনসংরক্ষক মো: ইউনুছ আলী, আইইউসিএন এর আঞ্চলিক পরিচালকসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশসহ ১১টি দেশের এমএফএফ জাতীয় কমিটির শতাধিক প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সম্মেলন আগামীকাল সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন