কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

fec-image

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর শহীদ সরণি ও প্রধান সড়ক হয়ে গণমিছিল হাশেমিয়া মাদ্রাসা এলাকায় গিয়ে শেষ হয়।

বুধবার (২৪ আগস্ট) বেলা ২টা থেকে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জমায়েত হয় বিএনপির নেতাকর্মীরা।

এসময় খালেদা জিয়া, তারেক জিয়া, লুৎফুর রহমান কাজলসহ দলীয় নেতাকর্মীদের ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুনে ছেয়ে যায় সমাবেশস্থল।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজলের ডাকে গণমিছিল ও সমাবেশে যোগ দেয় বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। ঘণ্টা খানেকের মধ্যে কানায় কানায় পরিপূর্ণ হয় ঈদগাহ ময়দান।

কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক সাবেক এমপি মোহাম্মদ শাহজাহান।

তিনি বলেন, ‌‌‌গণতন্ত্রের জন্য আমরা অনেক ত্যাগ, তিতিক্ষার শিকার হয়েছি। আর চুপ থাকব না। কক্সবাজারের বঙ্গোপসাগরে ঢেউয়ের চেয়ে বিএনপির আওয়াজ আরও অনেক শক্তিশালী উদ্দীপ্ত। মানুষের হৃদয়ে বিএনপি। আমরাই দেশে বেঁচে থাকব।

সমাবেশে উপস্থিতির চিত্র তুলে ধরে প্রধান অতিথি বলেন বলেন, এটি কোন বিভাগীয় সমাবেশ না। কক্সবাজার অঞ্চলের একটি সমাবেশ মাত্র।বিএনপির কর্মসূচিতে সাধারণ মানুষ অংশগ্রহণ করেছে।

নিস্ক্রিয় নেতা কর্মীদের সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণমানুষের প্রিয় নেতা লুৎফুর রহমান কাজলের নেতৃত্বে আগামীর আন্দোলনে শরিক হন। ঘরে বসে থাকার সময় আর নাই। অল্পদিনের মধ্যে পরিবর্তন আসবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।

তিনি বলেন, আপনারা অনেক বাধা-বিপত্তি পেরিয়ে সমাবেশে যোগদান করেছেন। শুকরিয়া। যারা বলেছিলেন, বিএনপি শেষ। আপনারা দেখে যান, বিএনপি আছে কিনা? সিংহের মতো গর্জন কক্সবাজারে। বিএনপি মানে আগামীর বাংলাদেশ।

সাবেক এমপি কাজল বলেন, সারাদেশে যে আন্দোলন শুরু হয়েছে, তাতে প্রচুর জনসমর্থন রয়েছে। কর্মসূচিগুলোতে সাধারণ মানুষ যোগদান করেছে। সফল না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। বিএনপি এবং আন্দোলনের জন্য নিজের জীবন উৎসর্গ করে দিলাম।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, কৃষক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান পলাশ।

জেলা ছাত্র দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার রোমনের সঞ্চালনায় মিছিল পূর্বে সমাবেশে বক্তব্য দেন, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম কাউন্সিলর, কক্সবাজার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কাশেম, বিএনপি নেতা অ্যাডভোকেট আবু ছিদ্দিক ওসমানী, জেলা কৃষক দলের আহ্বায়ক পৌর কমিশনার আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নাসিমা আকতার বকুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ ইউনুছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান প্রমুখ।

কক্সবাজার পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড ছাড়াও ঈদগাঁও, রামু, সদরের প্রত্যেকটি ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিএনপি, সমাবেশ অনুষ্ঠিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন