কক্সবাজার বাঁকখালীর তীরে ১০০ ফুট দীর্ঘ ব্রাজিলের পতাকা

fec-image

আগামী ২০ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হবে ফিফা বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বকাপের উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশেও। দেশের ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ অবশ্য আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনা ও বাড়াবাড়ির শেষ নেই। উন্মাদনা ও বাড়াবাড়ির এমন নিদর্শন পাওয়া গেলো কক্সবাজারের রামু উপজেলার পূর্ব রাজারকুল বড়ুয়া পাড়া গ্রামে। আসন্ন বিশ্বকাপে ব্রাজিল দলের প্রতি শুভকামনা জানিয়ে বাঁকখালী বুকে বাঁশ দিয়ে ১০০ ফুট দীর্ঘ পতাকা প্রদর্শন করেছেন বড়ুয়াপাড়া গ্রামের ছোটন বড়ুয়া।

বাঁকখালী নদীর তীরে টাঙানো পতাকাটি দেখত বিভিন্ন জায়গা থেকে ভিড় করছেন ব্রাজিল সমর্থকসহ সাধারণ মানুষ। বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা ও বাড়াবাড়ি এখন এলাকাবাসীর প্রধান আলোচনার বিষয়।

পতাকা টাঙানো ব্রাজিল সমর্থক ছোটন বড়ুয়া বলেন, আসন্ন ফুটবল বিশ্বকাপে ব্রাজিল দলের প্রতি ভালোবাসা থেকেই এ পতাকা তৈরি করা হয়েছে। ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকে ব্রাজিল দলকে সমর্থন করি। আমার বিশ্বাস এবার ব্রাজিল চ্যাম্পিয়ন হবে।

পতাকা দেখতে আসা রাসেল মাহমুদ বলেন, এরই মধ্যেই দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন আকারে ব্রাজিলের পতাকা তৈরি করা হচ্ছে। বাঁকখালী কক্সবাজারের প্রধান নদী, এ নদীতে ব্রাজিলের পতাকা ভিন্নধর্মী উপস্থাপন দেখতে এসেছি।

বাংলাদেশ থেকে প্রায় ১৬ হাজার কিলোমিটার দূরের দেশ ব্রাজিল-আর্জেন্টিনা। দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ভালোবাসা আর বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে বিশ্বকাপ ফুটবল উন্মাদনার ঢেউ ছড়াচ্ছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে।

কক্সবাজার জেলা ফুটবল টিমে কোচ মাসুদ আলম বলেন, বিশ্বকাপ ফুটবল মানেই উন্মাদনা। বিশ্বকাপ দর্শকদের মধ্যে নতুন আমেজ সৃষ্টি করে। বাংলাদেশের ফুটবলপ্রেমিদের বড় একটা অংশ আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক।

তিনি আরও বলেন, বিশ্বকাপের উন্মাদনা এখন গ্রাম পর্যায়ে ছড়িয়ে গেছে। ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই বাঁকখালী নদীর তীরে ব্রাজিল সমর্থকদের এত বড় পতাকা প্রদর্শন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, পতাকা, বাঁকখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন