কক্সবাজার-১ আসনে কল্যাণ পার্টির ইব্রাহিমের মনোনয়নপত্র বৈধ, বাতিল নৌকা প্রার্থীর

fec-image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দীন আহমদসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।  তবে এ আসনে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম।

রবিবার (৩ ডিসেম্বর) কক্সবাজারের রিটার্নিং অফিসারের কার্যালয়ে কক্সবাজার ১ চকরিয়া-পেকুয়া ও কক্সবাজার ২ মহেশখালী-কুতুবদিয়া আসনের প্রার্থীদের যাচাই-বাছাই শুরু হয়। আসনটিতে মনোনয়নপত্র দাখিলকারী ১৩ জনের মধ্যে ৮জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মুহাম্মদ শাহীন ইমরান জানান, কক্সবাজার ১ আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র দাখিল করা কাগজপত্রে অসঙ্গতি থাকায় নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এবং অপর ৪ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছে জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য সালাহউদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল অব সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আব্দুল আওয়াল মামুন ও জাতীয় পার্টির হোসনে আরা।

কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় সূত্র জানা যায়, কক্সবাজার-১ আসনে বাতিল হয়েছে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দীন আহমদ, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দীন, শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ ও শাহ নেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র।

এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দীন আহমদের মনোনয়নপত্র বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে ঋণখেলাপি হওয়ায় মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। অপর ৪ জনের মনোনয়নপত্র বাতিলের কারণ নিশ্চিত হওয়া যায়নি।

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, যাচাই-বাছাই শেষে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর মধ্যে আপিল করতে প্রার্থীদের বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কল্যাণ পার্টি, নৌকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন