সিলেটি গান নিজের বলে দাবি করে বাংলাদেশিদের রোষের মুখে অঙ্কিতা

fec-image

অঙ্কিতা ভট্টাচার্যের গাওয়া কমলা নৃত্য করে গানটি দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। দুই বছর আগে নতুন ভাবে অ্যারেঞ্জ করে মিউজিক ভিডিয়ো হিসেবে সেই গানটিকে প্রকাশ্যে এনেছিলেন সারেগামাপা খ্যাত এই গায়িকা। ইউটিউবে বর্তমানে তাঁর এই হিট গান ১৭৬ মিলিয়ন পেয়েছে। কিন্তু এদিন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সেখানে একটি শোয়ের আগে অঙ্কিতাকে এই জনপ্রিয় লোকগানকে নিজের গান বলে দাবি করতে দেখা যায় তারপরই তিনি চরম কটাক্ষের মুখে পড়েন।

এদিন যে ভিডিয়ো ভাইরাল হয়েছে সেখানে অঙ্কিতাকে বলতে শোনা যায়, ‘এই গানটি দারুণ জনপ্রিয় হয়েছিল। আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে ঋতাভরী চক্রবর্তী এই গানে নাচ করেছিলেন। কাতারের বিশ্বকাপের একটি ম্যাচে বানানো হয় গানটি। আইপিএলেও বাজানো হয়েছে আমার এই গানটি। আমাকে অনেক কিছু দিয়েছে এই গানটা। আর সবটা সম্ভব হয়েছে আপনাদের জন্যই। আপনাদের আশীর্বাদ ভালোবাসায় আমি এই জায়গায় এসেছি। এটা সম্ভব আমার সঙ্গে রাখবেন।’ এরপর তিনি সেই হিট গান কমলা নৃত্য করে গাইতে শুরু করেন। এরপরই তাঁকে পড়তে হয় চরম কটাক্ষের মুখে।

কমলা নৃত্য করে গানটি আসলে একটি বাউল গান। এটি বাউল সম্রাট তথা বাংলাদেশের সিলেটের শাহ আবদুল করিমের তৈরি করা গান।

অনেকেই ক্ষুব্ধ হয়েছেন অঙ্কিতা গানটিকে নিজের বলে দাবি করায়। মূলত বাংলাদেশের মানুষরা ক্ষেপে গিয়েছেন তাঁর বিরুদ্ধে। করেছেন প্রতিবাদ। এক ব্যক্তি লেখেন, ‘এটা ওঁর হল কিভাবে! এটা তো বাংলাদেশের গান। আমরা জন্মের পর থেকে শুনে আসছি।’ আরেকজন লেখেন, ‘এটা তো আমাদের বাংলাদেশের গান। অনুভূতির সাথে মিশে আছে। খুবই ছোটবেলা থেকে শুনে আসছি। এটা এই মহিলার গান কখন থেকে হয়ে গেল?’ তৃতীয় ব্যক্তি লেখেন, ‘বাউল সম্রাট বাংলাদেশের সিলেটের শাহ আব্দুল করিমের গান গেয়ে ভারতের অনেক শিল্পীর রুটিরুজি আর এই গানটি বাংলাদেশের।’ কেউ আবার লেখেন, ‘আরে এই গানটি আমাদের সিলেটের আঞ্চলিক গান!’ কিছু ব্যক্তি আবার তাঁর গাওয়া এই গানের প্রশংসাও করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন