রামুতে বসত বাড়িতে চুরি, স্বর্ণালংকারসহ মালামাল লুট

fec-image

কক্সবাজারের রামুতে সংঘবদ্ধ চোর বসত বাড়িতে হানা দিয়ে স্বর্ণালংকারসহ ৫ লাখ টাকার মালামাল লুট করেছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হাফেজ পাড়া এলাকায় মৃত মোহাম্মদ হাশেমের ছেলে ব্যবসায়ি মো. জুনাইদের বাড়িতে এ চুরির ঘটনা ঘটে।

খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় রবিবার সকালে রামু থানায় লিখিত এজাহার দিয়েছেন গৃহকর্তা মোহাম্মদ জুনাইদ।

লিখিত এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত আনুমানিক ৪ টার দিকে বসত ভিটার টিনের সীমানা এবং রান্না ঘরের দরজা ভেঙ্গে চোরের দল বাড়ির ভিতরে প্রবেশ করে বিভিন্ন কক্ষে আসবাবপত্র ভাংচুর ও তছনছ করে লুটপাট চালায়। চোরের দল বাড়িতে থাকা সাড়ে ৪ ভরি স্বর্ণালংকার, ১৪ হাজার টাকা, মূল্যবান কাপড়-চোপড়, সুপারীসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। এমনকি বাড়ির বিভিন্ন কক্ষ থেকে বৈদ্যুতিক ভাল্বগুলোও খুলে নিয়ে যায়।

গৃহকর্তা মোহাম্মদ জুনাইদ জানিয়েছেন- তিনি ব্যবসায়িক কর্মস্থল মহেশখালী উপজেলায় ছিলেন। এছাড়া স্ত্রী জয়নব বশরী অসুস্থ এক আত্মীয়কে দেখার জন্য পৈত্রিক বাড়িতে গিয়েছিলেন। তার বোন কানেতা বেগম বাড়িটি দেখাশোনা করে রাতে তালা লাগিয়ে রাতে পাশর্^বর্তী নিজের বাড়িতে ছিলেন। এ সুযোগে চোরের দল পরিকল্পিতভাবে এ চুরির ঘটনা সংগঠিত করেছে।

জুনাইদ আরও জানান- চোরের দল বাড়ির সব কিছুই লুট করে নিয়েছে। এতে তার পরিবার নিঃস্ব হয়ে পড়েছে। এ চুরির ঘটনায় স্থানীয় বখাটে, সন্ত্রাসীরা জড়িত থাকতে পারে। সাম্প্রতিক সময়ে ওই এলাকায় বিভিন্ন বাড়িতে একের পর এক চুরির ঘটনা সংগঠিত হচ্ছে। এ কারণে এলাকার লোকজন আতংকে রয়েছেন।

রবিবার ঘটনাস্থলে যান রামু থানার উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ মিল্টন মন্ডল। তিনি জানিয়েছেন- চোরের দল ওই বাড়ি থেকে বেশ কিছু মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে। এ ঘটনায় কারো সম্পৃক্ততার বিষয়ে জানা গেলে তথ্য দেওয়ার জন্যও তিনি সবাইকে অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চুরি, মালামাল লুট, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন