কাপ্তাইয়ে চুরির ঘটনা ঘটেই চলছে

fec-image

রাঙামাটি কাপ্তাইয়ে প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটছে।  মসজিদের দানবাক্স, মাদরাসা, দোকান ও ঘরের একাধিক চুরির ঘটনা সংগঠিত হয়েছে। এলাকার লোকজন এ নিয়ে আতংকে রয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নতুনবাজারে কাপ্তাই সার্কেল রওশন আরা রব (অতিরিক্ত পুলিশ সুপার) ও কাপ্তাই থানা অফিসার ইনচার্জ মো.জসিম উদ্দিন চুরি হওয়া একটি বিল্ডিংয়ের বাসা পরিদর্শন করে।

শনিবার রাত সাড়ে আটটায় নতুনবাজার ব্যবসায়ী সিরাজুল ইসলামের বিল্ডিংয়ের বাসার দরজা ভেঙ্গে এবং স্টিলের আলমিরা ভেঙ্গে নগদ ৩ লাখ টাকা ৩ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। এ সময় ব্যবসায়ীর স্ত্রী বাসা হতে মেয়ে প্রাইভেট পড়তে গেলে তাকে নিয়ে আসতে যায় বলে জানান। মেয়েকে নিয়ে বাসায় ফিরে দেখে সবকিছু ভেঙ্গে নিয়ে গেছে।

শুক্রবার( ৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বিএফআইডি মসজিদের দানবাক্স ভেঙ্গে সকল ধরনের দানের টাকা পয়সা নিয়ে যান বলে মোয়াজ্জিম জানান। একইদিন রাতে পাশাপাশি কিছুটা দূরত্বে সুইডিশ মসজিদের দানবাক্স এবং দারুল উলুম এতিম মাদরাসার অফিস কক্ষের লকার ভেঙ্গে লাখ টাকা নিয়ে যায়।

সুইডিশ মাদরাসা পরিচালক ও মসজিদের মোয়াজ্জিম হাফেজ মোকাম্মেল হোসেন জানান , মাদরাসা শিক্ষকদের মাসিক বেতন ও এতিম শিক্ষার্থীদের মেসের টাকা ছিল।

সিসি ক্যামেরার সুত্রে মতে একজনকে আটক করে বলে থানা অফিসার ইনচার্জ জানান।

কাপ্তাইয়ে বিভিন্ন এলাকায় এধরনের হরহামেশা চুরির ঘটনা ব্যাপকভাবে বৃদ্বি পেয়েছে। এ নিয়ে সাধারন লোকজনের মাঝে আতংক বিরাজ করছে।

এলাকার গনমান্যরা জানান, পুলিশের তৎপরতা কমে যাওয়ায় একেরপর এক চুরিসহ বিভিন্ন অপরাধ বৃদ্বি পেয়েছে।  এ সকল বিষয়ে পুলিশের রাতে টহল ও নজরদারি জোরদার করা প্রয়োজন ।

এ বিষয়ে কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহিনুর রহমান জানান, আমাদের পাশাপাশি জনগনের সচেতন বৃদ্ধি প্রয়োজন। আমাদের কোন টহল দেয়ার মত গাড়ি নেই।  তবে আমাদের টহল বৃদ্ধি করা হবে।  নতুনবাজারের চুরি হওয়া মালামাল ও স্বর্ণালংকার উদ্বার অভিযান চলছে এবং মামলা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, ঘটনা, চুরি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন