করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮ নতুন শনাক্ত ১০৪৩

fec-image

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৮ ও নারী ১০ জন। মৃতদের মধ্যে হাসপাতালে ২৭ জন এবং বাসায় একজন মারা যান। এ নিয়ে দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৫৪৯ জনে।

এই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৪৩ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত লাখ ৯৭ হাজার ৩৮৬ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃতের সংখ্যা বেড়েছে। গতকাল শুক্রবার (২৮ মে) দেশে করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে এক হাজার ৩৫৮ জন শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (২৯ মে) এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৫০২টি ল্যাবে ১৩ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ।

অন্যদিকে, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ১৮৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৪০৮ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৪৮ শতাংশ।

আর বিভাগীয় পরিসংখ্যান অনুসারে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে সাতজন, খুলনায় সাতজন, বরিশালে একজন, সিলেট পাঁচজন, রংপুরে চারজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন মারা যান।

তবে ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৮, নারী ১০ জন। তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব চার, চল্লিশোর্ধ্ব নয়, পঞ্চাশোর্ধ্ব ছয় ও ষাটোর্ধ্ব ১৯ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন