কর্মহীন মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে মাটিরাঙ্গা পৌরসভার খাদ্য সহায়তা

fec-image

চীন থেকে শুরু হওয়া করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। আর এ পরিস্তিতিতে সারাদেশের ন্যায় কর্মহীন হয়ে পড়েছে মাটিরাঙ্গা পৌরসভার অসহায়-দিনমজুর মানুষ। মাটিরাঙ্গা পৌরসভা কাউন্সিলরদের মাধ্যমে কর্মহীন এসব মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে মাটিরাঙ্গা পৌরসভার খাদ্য সহায়তা।

শুক্রবার (৩ এপ্রিল) সকালের দিকে মাটিরাঙ্গা পৌরসভা মিলনায়তনে কর্মহীন মানুষের হাতে খাদ্য সহায়তা তুলে দিয়ে এ কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

এর পরপরই বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে খেটে খাওয়া সহস্রাধিক শ্রমজীবী, হতদরিদ্র ও নিম্নআয়ের কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য তুলে দেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ ছাড়াও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রমুখ উপস্থিত ছিলেন।

সরকারি বরাদ্ধের বাইরেও মাটিরাঙ্গা বাজারের ব্যাবসায়ীদের সহযোগিতায় মাটিরাঙ্গা পৌরসভার দুই হাজারেরও বেশী শ্রমজীবী, হতদরিদ্র ও নিম্নআয়ের কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হবে জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, সরকারের নির্দেশ আমাদের এ তৎপরতা অব্যাহত থাকবে। অতীতের মতোই করোনার মহামারীতে মাটিরাঙ্গা পৌরসভার নি:স্ব মানুষগুলোর পাশে থাকবে বলেও জানান তিনি।

সুরক্ষাই করোনা প্রতিরোধের একমাত্র প্রতিষেধক মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ সামাজিক দুরত্ব নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের ভুমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, সরকারি সব ধরনের সুবিধা নিয়ে প্রশাসন মাঠে আছে ও থাকবে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম করোনাভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়ে বলেন, সরকারি সহযোগিতারও বাইরেও ব্যাক্তি উদ্যোগে সাধারণ মানুষের পাশে থাকতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙা, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন