কাপ্তাইয়ে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ জেএসএস ২ চাঁদাবাজ আটক

fec-image

কাপ্তাই সেনাজোন এবং কাপ্তাই থানা পুলিশের যৌথ অভিযানে গরুর ট্রাক এবং অন্যান্য গাড়ি হতে চাঁদাবাজি করার সময় জেএসএস (মূল) এর সশস্ত্র কালেক্টর বাসি মং মারমা (৪৫) এবং অংসি মং মারমা (৩৫) কে আটক করা হয়।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭ জুন) দিবাগত রাত আনুমানিক ১ টায় কাপ্তাই উপজেলার বালুচর ষ্টিল ব্রিজের প্বার্শে নির্জন স্থানে কাপ্তাই লিচুবাগান রাস্তা দিয়ে চলাচলকারী গাড়ি আটকিয়ে ৫/৬ জন ব্যক্তি চাঁদা আদায় করছে। এই সময় কাপ্তাই জোন হতে ওয়ারেন্ট অফিসার মো. ফারুক এর নেতৃত্বে একটি টহল এবং কাপ্তাই থানা হতে ওসি জসিম উদ্দিনে নেতৃত্বে পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান পরিচালনা করলে ২ ব্যক্তিকে আটক করা হয়।

এসময় চাঁদাবাজিতে ব্যবহৃত ১টি এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থসহ আটক করা হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে বাকি ৩/৪ জন পাহাড়ি সন্ত্রাসী পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বাসি মং মারমা এবং অংসি মং মারমা উভয়ের ঠিকানা চন্দ্রঘোনা থানার কারিগর পাড়া এলাকায়। উল্লেখ্য যে, বাসি মং মারিমা পূর্বেও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠন জেএসএস (মূল) এর হয়ে চাঁদাবাজি করার সময় আইন শৃংখলা বাহিনীর নিকট আটক হয়ে এক বছর কারা ভোগ করে এবং তার বিরুদ্ধে দুইটি হত্যা মামলা রয়েছে।

চাঁদাবাজির ব্যাপারে কাপ্তাই জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. নূর উল্ল্যাহ জুয়েল পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করছে। এলাকায় চাঁদাবাজি নিয়ন্ত্রনে কাপ্তাই জোন কঠোর অবস্থানে রয়েছে। তাই প্রতিটি এলাকায় জনগণকে সন্ত্রাস প্রতিরোধ সোচ্চার হওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, অস্ত্র, আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন