লংগদুতে মোবাইলসহ টাকা ছিনতাই, আটক ৮

fec-image

কোরবানির জন্য গরু কিনতে চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির লংগদুতে এসে ছিনতাইয়ের শিকার হয়েছেন ইফতেখার নামে এক ব্যাক্তি। পরে ছিনতাইকারীর ৮ সদস্যকে নগদ ৩ লাখ টাকা ও তিনটি স্মার্টফোনসহ আটক করেছে লংগদু থানা পুলিশ।

মঙ্গলবার (২৭ জুন) সন্ধ্যায় লংগদু উপজেলার ভাসান্যদম ইউনিয়নের কাট্টলী এলাকায় এ ঘটনা ঘটে। লংগদু থানা পুলিশ অভিযান চালিয়ে এই প্রতারকচক্রকে আটক করে।

পুলিশ সূত্রে জানা যায়, ঈদ-উল আযহা উপলক্ষে কুরবানি দেওয়ার জন্য গরু ক্রয় করতে চট্রগ্রাম থেকে লংগদুতে আসেন মো. ইফতেখার নিহাল ও নিজাম উদ্দিন। পরে আটককৃত ৮ সদস্যর মধ্যে সোবহানের সাথে পরিচয় হয় । গরু ক্রয় করতে আসা ইফতেখার ও নিজামের সাথে পূর্ব পরিচিত ছিলো। সোবহানসহ আরো ৯ জন মিলে কৌশলে তাদের গরু ক্রয় করে দিবে বলে রাতের আধাঁরে কাট্টলী এলাকার কাপ্তাই লেকের একটি ডুবো চর ( টিলায়) নিয়ে যায়, পরে ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা ৩ লাখ ১২হাজার টাকা ও একটি আইফোন, দুটি সাধারণ স্মার্ট ফোন ছিন্তাই করে চলে যায়।

পরে ভুক্তভোগীদের থানায় অভিযোগের ভিত্তিতে লংগদু থানা পুলিশ অভিযান পরিচালনা করে ভসান্যদম এলাকা হতে ছিনতাইকারী দলের ৮সদস্যকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলো, ভাসাইন্যাদম ইউনিয়নের ঘরমোড় এলাকার সোবহান (৩৫) পিতা. আব্দুল বারেক, নজরুল ইসলাম(২৮), পিতা-আবুল খায়ের, হারুন(২৩), পিতা-কুরবান আলী, ইমান আলী(২৮), পিতা-আবুল কাশেম, বরুন চাকমা (৫০), পিতা-মৃত যাত্রাচরন চাকমা, শাহাদাৎ মিয়া (৪০), পিতা-মৃত আব্দুর রউফ, মো. মিজান মিয়া(৬০), পিতা-মৃত কালু মিয়া, এবং মো. বেলাল হোসেন(৩০), পিতা-সিরাজুল ইসলাম এর বাড়ী বগাচত্তর ইউনিয়নের প্যাটাইন্যামছড়া এলাকায়।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দীন জানান, কুরবানি দেওয়ার জন্য গরু ক্রয় করতে চট্রগ্রাম থেকে আসে মো. ইফতেখার নিহাল ও নিজাম উদ্দীন। তাদেরকে সোবহান নামে একজন প্রতারকসহ মোট ৯জন মিলে ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা টাকা পয়সা ও তিনটি মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়।

পরে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ৮সদস্যকে আটক করতে সক্ষম হই এবং বাকী দুজন কাউসার ও সুমন (ভাসান্যদম) আটকের অভিযান অব্যাহত আছে। আটককৃতদেরকে আজ বুধবার কোর্টে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, কোরবানি, গরু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন