বান্দরবানে কেএনএফের তিন সদস্যসহ গ্রেফতার ৪

fec-image

বান্দরবানে থানচি ও রুমায় তিনটি ব্যাংকে ডাকাতি ঘটনায় কুকি-চিন ন্যশনাল ফ্রন্টে (কেএনএফ) তিন সদস্যকে গ্রেফতার করেছে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনী।। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত গাড়িসহ মো. কফিল উদ্দিন সাগর নামে চালককে গ্রেফতার করা হয়।

রবিবার (৭ এপ্রিল) রাতে থানচি টিএন্ডটি পাড়া ও সদর উপজেলা রেইচা চেকপোস্ট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

সোমবার (৮ এপ্রিল) সকালে প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার হোসেন রায়হান কাজেমী।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩ তারিখ বুধবার থানচি উপজেলায় সশস্ত্র সন্ত্রাসী কেএনএফের ৩০ জন সদস্য সোনালী ও কৃষি ব্যাংকে অতর্কিতভে হামলা। এসময় ব্যাংকে থাকা কর্মকর্তা ও স্থানীয় লোকজনদের কাছ থেকে ২০ লাখ টাকা লুটপাটসহ ১৫টি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। পরে ঘটনাস্থলে কয়েক রাউন্ড গুলি ফায়ার করে শাহাজান পাড়া এলাকা থেকে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এই ঘটনার প্রেক্ষিতে যৌথ অভিযান চালিয়ে কেএনএফ তিন সদস্য ও ব্যবস্থা গাড়িসহ চালককে গ্রেফতার করে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথ বাহিনী।

গ্রেফতারকৃতরা হলেন, রোয়াংছড়ি উপজেলার রৌনিন পাড়া জিংচুন নুং বমের ছেলে ভানুনুন নুয়াম বম, অপর দুজন একই পরিবারে জেমিনিউ বম ও লনচেও বম, তারা থানচি উপজেলার লাল মুন চম বমের সন্তান। গাড়ি চালক মো. কফিল উদ্দিন সাগর (২৮) থানচি উপজেলার টিএন্ডটি পাড়ার মো. ইউসুফের ছেলে।

এদিকে সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে এরই মধ্যে দুই উপজেলায় চারটি বিশেষ সাঁজোয়া যান এপিসি আনা হয়েছে। যা দিয়ে ঝুঁকিপূর্ণ এলাকায় টহল দেবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী বলেন, অভিযান চালিয়ে কেএনএফের তিন সদস্য ও ব্যাংকে ডাকাতির ঘটনায় চালক ও ব্যবহৃত গাড়িকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তিনি আরো জানান, রুমা ও থানচি উপজেলায় উদ্ভূত পরিস্থিতিতে চলমান অভিযানের অংশ হিসেবে চারটি এপিসি আনা হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় আরও আনা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, কেএনএফ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন