টেকনাফে র‌্যাবের অভিযানে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ১

fec-image

কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে ২০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-১৫ কক্সবাজার এর অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গোদারবিল এলাকার ব্রাক অফিসের পূর্বপাশের বাজারের তিন রাস্তা মোড় হতে সৈয়দ আলমকে আটক করে র‌্যাব।

আটককৃত মাদক কারবারি হলেন- টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড পশ্চিম নাইট্যং পাড়ার নবী হোসেনের ছেলে সৈয়দ আলম (২৫)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে, একজন মাদক ব্যবসায়ী ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) যোগে মাদকদ্রব্য বহন করে গোদারবিল এলাকার ব্রাক অফিসের পূর্বপাশের বাজারের তিন রাস্তার মোড়ের দিকে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস অভিযানিক দল টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউনিয়ন মধ্যম গোদারবিল এলাকার ব্রাক অফিসের পূর্বপাশের বাজারের তিন রাস্তার মোড়ের মায়ের দোয়া স্টোর নামক দোকানের সামনে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অভিযান শুরু করে।

চেকপোস্ট চলাকালীন সময়ে র‌্যাবের অভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি সবুজ রঙের ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) থেকে নেমে পালানোর চেষ্টাকালে ব্যাটারি চালিত টমটমের চালককে আটক করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার সাথে থাকা সবুজ রঙের ব্যাটারি চালিত টমটমের সামনের সিটের নিচে ইয়াবা ট্যাবলেট আছে বলে স্বীকার করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির ব্যবহৃত টমটমের সামনের সিটের নীচ হতে তার দেখানো ও নিজ হাতে বের করে দেয়ামতে একটি লাল রঙের শপিং ব্যাগের ভিতর থেকে সর্বমোট ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত ব্যক্তি দীর্ঘদিন যাবত ব্যাটারি চালিত টমটম চালনার পাশাপাশি ড্রাইভারী পেশার আড়ালে মাদক ব্যবসা করে আসছে। ধৃত মাদক কারবারি মাদকদ্রব্য ইয়াবা অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে এই অভিনব কায়দা অবলম্বন করে কক্সবাজারের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ আটককৃত মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন