মাটিরাঙ্গা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও সহায়তা প্রদান

fec-image

আসন্ন ঈদ ও বৈসাবি উৎসব উপলক্ষে খাগড়াছড়ির গুইমারা রি‌জিয়ন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, মাটিরাঙ্গা জোন কর্তৃক পাহাড়ি-বাঙালি, দুস্থ নারী ও পুরুষের মাঝে বিশেষ মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) সকালের দিকে মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ মাঠে এলাকার প্রায় ২০০ জন নারী-পুরুষের মাঝে শাড়ি, পাঞ্জাবী এবং পাহাড়ি ড্রেস, ১০টি পরিবারকে সোলার প্যানেল, ৫টি পরিবারকে সেলাই মেশিন, ১০টি পরিবারের মাঝে ১০ বান ডেউটিন এবং ০৮ জন অসহায় ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য নগদ আর্থিক অনুদানসহ ২ টি এতিমখানায় ১০টি ফ্যান প্রদান করা হয়েছে।

এছাড়াও ৫শতাধিক জনসাধারণের মাঝে স্ত্রী রোগ বিশেষজ্ঞ, দন্ত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞের মাধ্যমে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম এবং মাটিরাঙ্গা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. কামরুল হাসান।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম বলেন, শুরু থেকে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে সুদূর ভবিষ‌্যতেও এই ধারা অব্যাহত রাখবে বলে জানান তি‌নি।

চিকিৎসা সেবা কর্মসূচিতে মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. শামিলাহ আজমাত, বেসরকারি দন্ত চিকিৎসক কাজী সালাউদ্দিন (শাকিল) সেবা প্রদান করেন। এ সময় সেনা জো‌নের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রেন উপকারভো‌গীরা ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চিকিৎসা সেবা, সহায়তা বিতরণ, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন