নানিয়ারচরে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

fec-image

রাঙামাটির নানিয়ারচর জোনের সার্বিক তত্ত্বাবধানে বিনামূল্যে চিকিৎসা সেবা, চক্ষু সেবা প্রদান, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, ঔষধ বিতরণ ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) নানিয়ারচর জোন (১০ বীর) এর অধিনে ‘সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায়” নানিয়ারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা ও শীতবস্ত্র বিতরণ করেন, নানিয়ারচর জোন অধিনায়ক লে. কর্নেল এসএম রুবাইয়াৎ হুসাইন।

জোন সূত্রে জানা যায়, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণের পাশাপাশি নানিয়ারচর এলাকার গরিব অসহায় জনসাধারণ এর মাঝে ১০০টি কম্বল বিতরণ করে নানিয়ারচর জোন।

এসময় সংশ্লিষ্টরা জানায়, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল কর্তৃক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষাসহ ২০০ জন রোগীকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়। এর মধ্যে ৫৪ জন রোগীকে নানিয়ারচর জোনের সার্বিক ব্যবস্থাপনায় উন্নত চিকিৎসার জন্য লায়ন্স হাসপাতালে পাঠানো হবে।

এ বিষয়ে জোন অধিনায়ক জানান, বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায়শই এলাকার অসহায় এবং হতদরিদ্র জনগণের মাঝে চিকিৎসা সেবা প্রদান, বিনামূল্যে ঔষধ বিতরণ এবং শীত বস্ত্র বিতরণসহ বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। তারই ধারাবাহিকতায় আজ এলাকার দুস্থ ও অসহায়দের মাঝে চিকিৎসা সেবা এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চিকিৎসা সেবা, নানিয়ারচর, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন