খাগড়াছড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে “খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন”-এর উদ্যোগে বিজয়ের মাস উপলক্ষ্যে চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা দেওয়ার লক্ষ্যে ১ হাজারের অধিক রোগীকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ বিতরণ ও শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।।

সোমবার (২৫ ডিসেম্বর) পানছড়ির চেঙ্গী ইউনিয়নের সূর্যমোহন পাড়ায় তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

জেলা সদর হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট ডা. নয়ন ময় ত্রিপুরার ব্যবস্থাপনায় কর্মসূচির শুভ উদ্বোধন করেন পানছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা।

এদিন মেডিসিন ও চক্ষু রোগ, হৃদরোগ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ, নাক-কান ও গলা, গাইনী, বাত, অর্থোপেডিকসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা প্রদান করেন বিভিন্ন রোগে বিশেষজ্ঞরা।

এসময় পানছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরাসহ চেঙ্গী ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পানছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা বলেন, আজ খগেন্দ্র শান্তি ফাউন্ডেশনের উদ্যোগে প্রত্যন্ত এলাকায় বিনামূল্যে নির্ণয় করণ ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচিটি অত্যন্ত যুগোপযোগী উদ্যোগ। আমরা এই মহতী কর্মকাণ্ডের অংশগ্রহণের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি সাধুবাদ জানাই।

রাঙামাটি সদর হাসপাতালের গাইনী ও মহিলা রোগ বিশেষজ্ঞ ও সিনিয়র কনসাল্টেন্ট ডা. জয়া চাকমা বলেন, খাগড়াছড়ি জেলার অত্যন্ত দুর্গম এলাকায় খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন মাধ্যমে আজকের এই মহতী বিনামূল্যে নির্ণয় কর্মসূচি ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে অংশ নিয়েছি। এই কর্মসূচিতে সদর হাসপাতালের বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা সেবা দিয়েছে। এই কর্মসূচিটি এ এলাকায় অত্যন্ত জরুরি ছিল। এখানকার মানুষ এই চিকিৎসা সেবা পেয়ে অনেক উপকৃত হবে বলে আমি বিশ্বাস করি।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রিপল বাপ্পি চাকমা বলেন, প্রত্যন্ত এলাকা হওয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবার কর্মসূচিটি আমরা এই এলাকাটি বেছে নিয়েছি এবং আমরা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেছি। ভবিষ্যতেও এ সকল প্রত্যন্ত এলাকায় মহতী কর্মসূচির ধারা অব্যাহত থাকবে।

খগেন্দ্র শান্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও জেলা সদর হাসপাতাল’র সিনিয়র কনসাল্টেন্ট ডা. নয়ন ময় ত্রিপুরা বলেন, প্রতিবছর ন্যায় এবারও বিজয়ের মাস উপলক্ষ্যে ডিসেম্বর মাসে এ খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলায় প্রত্যন্ত এলাকায় অস্বচ্ছল ও দুস্থ জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ করে থাকি। আমার বাবা-মায়ের নামে প্রতিষ্ঠিত “খগেন্দ্র শান্তি ফাউন্ডেশন” এর উদ্যোগে প্রতিবছর বছর এই কর্মসূচিটি গ্রহণ করে থাকি। এর পাশাপাশি সদর হাসপাতালের সকল বিশেষজ্ঞ ডাক্তার, উপজেলা ও ইউনিয়নের সহযোগিতায় এই কর্মসূচি গ্রহণ করে থাকি। এই কর্মসূচিটি দীঘিনালা উপজেলা মেরুং ইউনিয়ন, মহালছড়ি উপজেলা, খাগড়াছড়ি সদর উপজেলা বেলতলী পাড়া ও আজ পানছড়ির ২নং চেঙ্গী ইউনিয়নের তারাবন বিদ্যালয় মাঠে সম্পন্ন করেছি। এই ধারা ভবিষ্যতেও সামর্থ্য অনুযায়ী অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, চিকিৎসা সেবা, শীতবস্ত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন